1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৪:০১ পূর্বাহ্ন

ক্রিকেট ও দেশ চালানো এক নয় : আজহারউদ্দিন

মৃদুভাষণ ডেস্ক :: পাকিস্তান ক্রিকেটের মহানায়ক ইমরান খান প্রধানমন্ত্রী হতে চলেছেন দেখে ক্রিকেটবিশ্বে যারা খুশি হয়েছেন, তাদের মধ্যে ভারতের সাবেক অধিনায়ক আজহারউদ্দিন অন্যতম।

ইমরান খানকে অভিনন্দন জানিয়ে নিজের অভিজ্ঞতার কথা জানালেন একসময়ের ভারতের ক্রিকেট স্টার আজহারউদ্দিন।

রাজনীতির নেতা ইমরানকে ভালো করে না জানলেও ক্রিকেট মাঠের অন্যতম সেরা নেতা ইমরানকে জানেন বলে মন্তব্য করেন আজহারউদ্দিন।

ইমরান খানের ক্রিকেট জীবনের ভূয়সী প্রশংসা করে আজহারউদ্দিন বলেন, ইমরান ভারত-পাকিস্তান ক্রিকেটে স্মরণীয় এক চরিত্র। আমাদের সময়ের খুব জনপ্রিয় তারকা সে। বিশ্বক্রিকেটে ইমরানের অবস্থান অনেক ওপরে। তার প্রশংসায় সে দেশের অনেক তরুণ ক্রিকেটারের নতুন দিগন্ত খুলেছে। প্রতিপক্ষ দলের তরুণদের প্রশংসা করা থেকে কখনও পিছিয়ে থাকেননি তিনি। কখনও স্লেজিং করতে দেখিনি তাকে। বিশ্বের সেরা অধিনায়কদের তালিকায় ইমরান থাকবে।

অনুজ ক্রিকেটার ও রাজনীতিবিদ হিসেবে ভারতের এ সাবেক অধিনায়ক ইমরান খানকে পরামর্শ দেন- একটি ক্রিকেট দলের অধিনায়কত্ব করা আর দেশকে নেতৃত্ব দেওয়া কিন্তু এক নয়।

আজহারউদ্দিন ক্রিকেটের ভাষায় বলেন, যোগ্য অধিনায়ক ও দারুণ বোলার ছিলেন ইমরান। ব্যাটসম্যানের দিকে ধেয়ে আসা তার ইনডিপারগুলো খেলতে বেশ সমস্যায় পড়তে হতো।

প্রধানমন্ত্রী ইমরানের দিকে কিন্তু এ রকম অনেক মারণ ডেলিভারি ধেয়ে আসবে। সেগুলোকে কীভাবে ইমরান সামলাবেন, সেটিই কেমন দেশ পরিচালক হবেন তা বলে দেবে।

পাকসেনা ইমরানকে পরিচালনা করবে কিনা, সেসব তর্কে এত দূরে বসে মন্তব্য করা কঠিন।

তবে একটি কথা বলব- ক্রিকেট মাঠে দাঁড়িয়ে ইমরান তার নিজের সিদ্ধান্ত নিতেন। কারও সাহস হতো না মাঝখানে আসার।

প্রধানমন্ত্রী ইমরান নিজের সিদ্ধান্ত নিতে পারেন কিনা, তা দেখার অপেক্ষায় থাকলাম। যদি পারেন, ক্রিকেটের মতোই পাকিস্তান পাবে ভালো এক ‘অধিনায়ক’!

সূত্র : আনন্দবাজার।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com