1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৪:২৫ পূর্বাহ্ন

আজ বাংলাদেশ দলের সবচেয়ে বড় ভরসার নাম সাকিব

মৃদুভাষণ ডেস্ক: দলে রয়েছেন সাব্বির রহমান, লিটন দাস, ইমরুল কায়েস। সর্বশেষ এই তিন তারকাকে ব্যাটিংয়ের সবচেয়ে গুরুত্বপূর্ন পজিশন তিন নম্বর পজিশনে ব্যাটিং করানো হয়েছিল। তবে এই তিনজই ব্যর্থ হয়েছেন এই পজিশনে ব্যাট করতে। শেষে মিডলঅর্ডার থেকে এই পজিশনে উঠে এসেছেন সাকিব আল হাসান। আর তাতেই যেন প্রান পেল এই পজিশনটি। আজ বাংলাদেশ দলের সবচেয়ে বড় ভরসার নাম সাকিব আল হাসান।

ওয়েস্টইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে ৯৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন সাকিব আল হাসান। দ্বিতীয় ম্যাচেও ৫৬ রানের ইনিংস খেলেছেন তিনি। বাংলাদেশ, শ্রীলঙ্কাকে নিয়ে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিহেও তিনে ব্যাটিং করছেন সাকিব। আর সবকিছু মিলিয়ে এই তিন নম্বর পজিশনে এখন সাকিব আল হাসানেরই পাকা জায়গা বলেই ধরে নিচ্ছে বোর্ড কর্মকর্তারা।

তিন নম্বর পজিশনে খেলা ৮ ইনিংসে সাকিব আল হাসান ৪টি হাফ সেঞ্চুরী করেছেন যেখানে সর্বোচ্চ সংগ্রহ ৯৭ রান। যেখানে তার সব মিলিয়ে ব্যাটিং গড় ৩৫.৫০, সেখানে এই পজিশনে তার ব্যাটিং গড় ৪৩.১২।

তাই বাংলাদেশের দীর্ঘদিনের মাথা ব্যথার কারন এই্ পজিশনেই সাকিব আল হাসানকেই পাকাপোক্ত হিসেবে দেখছেন বাংলাদেশের দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন।

তিনি বলেন, আমরা এখনো তিন নম্বর পজিশনের খেলোয়ার নির্নয় করতে পাড়িনি। তবে এটা দেখায় যে, এই মুহুর্তে সাকিব আল হাসান এই পজিশনে ব্যাটিং উপভোগ করছেন। তাকে তিন নম্বর পজিশনে বেশি আত্মবিশ্বাসী মনে হচ্ছে। যদি কোন খেলোয়ার কোন পজিশনে বেশি সাচ্ছন্দে থাকে তাহলে তার সেখানেই নিয়মিত ব্যাটিং করা উচিত।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com