1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:২৭ অপরাহ্ন

‘রাজধানীর উন্নয়নে ২০ বছর মেয়াদী পরিকল্পনা নেয়া হয়েছে’ – ইউলুপ উদ্বোধন করে প্রধানমন্ত্রী

মৃদুভাষণ ডেস্ক :: ঢাকার উন্নয়নে ২০ বছর মেয়াদী পরিকল্পনা নেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিকালে বাড্ডা এলাকায় হাতিরঝিল সমন্বিত প্রকল্পের প্রান্তে ইউলুপ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, মাটির ওপর দিয়ে রেল চলছে। মাটির নিচ দিয়েও পাতাল রেল চলবে। ২০২০ সালের মধ্যে মেট্রোরেল চালু হবে। তিনি বলেন, রাজধানীকে ঘিরে একটি এলিভেটেড রিং রোড নির্মাণ করা হবে। এতে যান চলাচল সহজ হবে।

সময়ও সাশ্রয় হবে। এমনকি ঢাকার চারপাশের চারটি নদীকে ঘিরে আমরা নৌপরিবহন ব্যবস্থা চালু করবো। নদীগুলোতে যেসব ব্রিজের কারণে নৌচলাচল করতে পারে না, সেসব ব্রিজ পরিবর্তন করে নৌচলাচলের উপযোগী করার পরিকল্পনা নিচ্ছি। প্রধানমন্ত্রী বলেন, ঢাকার খালগুলোকেও নদ-নদীগুলোর সঙ্গে সংযুক্ত করা হবে। এখন যেখানে বক্স কালভার্ট রয়েছে ভব্যিষতে এটা সরিয়ে খাল উন্মুক্ত করে এলিভেটেড এক্সপ্রেস করে দেবো। তার ওপর দিয়ে গাড়ি চলাচল করবে। ঢাকা সহ দেশের সব নদী পুকুর সংস্কার করা হবে। ড্রেজিং করা হবে। যাতে সারাদেশের যোগাযোগ ব্যবস্থা উন্নত হয়। শেখ হাসিনা বলেন, সৈয়দপুর বিমানবন্দরকে আমরা আঞ্চলিক বিমানবন্দর হিসেবে গড়ে তুলবো। রাজশাহী ও বরিশাল বিমানবন্দরেরও উন্নত করবো। আর কক্সবাজারে সবচেয়ে দৃষ্টিনন্দন বিমানবন্দর নির্মাণ করা হবে।

তিনি বলেন, আমাদের লক্ষ্য দেশকে আরো এগিয়ে নিয়ে যাওয়া। বাংলাদেশে কাজ করতে গিয়ে নানা সমস্যায় পড়তে হয়। হাতির ঝিল করতে গিয়ে ৬৮টি মামলার মুখোমুখি হতে হয়েছে। দেশীয় সম্পদ ব্যবহার করে আন্তরিকতার সঙ্গে কাজটি করেছে সেনাবাহিনী। এজন্য তাদের ধন্যবাদ জানাচ্ছি। এছাড়াও কক্সবাজারে রোহিঙ্গাদের সুষ্ঠুভাবে আবাসনের ব্যবস্থা করায় সেনাবাহিনীকে ধন্যবাদ জানাচ্ছি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com