1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বুধবার, ১৩ অক্টোবর ২০২১, ০৫:০৬ অপরাহ্ন

‌‌‘নিষ্পাপদের রক্তে হাত রাঙিয়ে পদ পেতে চাচ্ছেন ভারতীয় সেনাপ্রধান’

ছবি: ডন অনলাইনের

মৃদুভাষণ ডেস্ক :: পাকিস্তানের সামরিক শাখা শুক্রবার জানিয়েছে, ভারতীয় সেনাপ্রধান বিপিন রাওয়াত দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করেছেন। তার হাতে নিরপরাধ মানুষের রক্ত লেগে আছে। তিনি এখন ভারতীয় প্রতিরক্ষা কর্মকর্তাদের প্রধান হতে চাচ্ছেন।

সামরিক কর্মকর্তাদের প্রধান (সিডিএস) হচ্ছে একটি প্রস্তাবিত পদ। যাকে এই দায়িত্ব দেয়া হবে, তিনি ভারতীয় সেনা, বিমান ও নৌবাহিনীর সমন্বিত প্রধানের দায়িত্ব পালন করবেন।-খবর ডন অনলাইনের

গত আগস্টে ভারতীয় স্বাধীনতা দিবসের বক্তৃতায় এই পদটির কথা ঘোষণা করেছিলেন দেশটির হিন্দুত্ববাদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

পাক আন্তঃবাহিনী জনসংযোগ অধিদফতরের(আইএসপিআর) প্রধান মেজর জেনারেল আসিফ গফুর বলেন, জেনারেল রাওয়াত বারবার যুদ্ধকে উসকে দিচ্ছেন। যুদ্ধ বাধাতে তিনি বিবৃতি দিচ্ছেন। যা এ অঞ্চলের শান্তির জন্য হুমকি।

ভারতীয় সেনাপ্রধান তার কার্যক্রমের মধ্য দিয়ে রাজনৈতিক প্রভুদের প্রচারে সহায়তা করছেন বলেও অভিযোগ করছে পাকিস্তানি সেনাবাহিনী।

‘গত ২৬ ফেব্রুয়ারি থেকে ভুয়া সার্জিক্যাল স্ট্রাইকের মাধ্যমে তিনি ভারতীয় সেনাবাহিনীকে একটি দুর্বৃত্ত বাহিনীতে পরিণত করেছেন। এতে সেনা সদস্যরা হত্যাকাণ্ডের শিকার হচ্ছেন,’ বললেন আসিফ গফুর।

জেনারেল রাওয়াতের বিবৃতি সম্পর্কে তিনি বলেন, নিষ্পাপদের রক্তে হাত রাঙিয়ে, পাকিস্তানি সশস্ত্র বাহিনীর হাতে ভারতীয় সেনাদের প্রাণহানি, প্রযুক্তিগত ত্রুটির কারণে বিমান বিধ্বস্ত, সঙ্গে ভ্রাতৃহত্যা- এসব কিছু তিনি কেবল এসডিএস হওয়ার জন্যই করেছেন। পেশাগত সামরিক মূল্যবোধের বিনিময়ে বিপিন রাওয়াত এসব কিছু করছেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com