1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৬:৫২ অপরাহ্ন

শিরোনাম :
ঢাকায় সৈয়দ মুক্তাদিরের প্রথম জানাজা, হেলিকপ্টারে লাশ মৌলভীবাজারের পথে রুশ হামলায় তুর্কি সমর্থিত ৭৮ বিদ্রোহী নিহত দোহা বিমানবন্দরের বাথরুমে নবজাতক, অতঃপর… হাজী সেলিমের বা‌ড়ি থে‌কে অস্ত্র, মদ-বিয়ার ও ওয়া‌কিট‌কি উদ্ধার সৈয়দ আব্দুল মোক্তাদির এর মৃত্যুতে জালালাবাদ এসোসিয়েশনের শোক নৌবাহিনীর লেফটেন্যান্টকে মারধর, সংসদ সদস্য হাজী সেলিমের গাড়িচালক গ্রেফতার সরকারি অর্থ আত্মসাৎ, টোকন ঠাকুর গ্রেফতার চট্টগ্রামে ফিরেছে বৈরুত বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত যুদ্ধজাহাজ বিজয় মাদক কিনতে গিয়ে গ্রেপ্তার অভিনেত্রী প্রীতিকা সৈয়দ আব্দুল মোক্তাদিরের সুস্থতার জন্য দোয়া চেয়েছে জালালাবাদ এসোসিয়েশন

হিজাব পরায় গর্ভবতী নারীকে এলোপাতাড়ি লাথি-ঘুষি (ভিডিও)

ছবি: ভিডিও থেকে নেয়া

মৃদুভাষণ ডেস্ক :: অস্ট্রেলিয়ায় কোনো ধরনের উসকানি ছাড়াই এক গর্ভবতী মুসলমান নারীকে এলোপাতাড়ি লাথি ও ঘুষি মেরেছেন সিডনির এক বাসিন্দা।
অস্ট্রেলীয় ইসলামিক অ্যাসোসিয়েশন বুধবারের এই ঘটনাকে ইসলামবিদ্বেষী হামলা হিসেবে আখ্যায়িত করেছে। বার্তা সংস্থা এএফপি ও টেলিগ্রাফের খবরে এমন তথ্য জানা গেছে।

নিরাপত্তা ক্যামেরার ভিডিও ফুটেজে এই মর্মান্তিক ঘটনায় দেখা গেছে, একটি ক্যাফেতে টেবিলে হিজাব পরা তিন নারী বসে আছেন। তারা নিজেদের মধ্যে গল্পে মেতেছিলেন। তখন সেখানে এক লোক এসে হাজির হন।

এরপর ৪৩ বছর বয়সী ওই লোক টেবিলের ওপর ঝুঁকে ওই নারীর ওপর হামলা করেন। ৩১ বছর বয়সী ওই নারী আট সপ্তাহের গর্ভবর্তী।

তাকে মাতালের মতো এলোপাতাড়ি ঘুষি মারতে থাকেন। একের পর এক আঘাতে তিনি মাটিতে পড়ে যান। তখন ওই নারীকে পা দিয়ে মারাতে থাকেন লোকটি।

পুলিশ তার বিরুদ্ধে হামলা ও হাঙ্গামার অভিযোগ দাখিল করেছে। তবে হামলাকারীর উদ্দেশ্য নিয়ে মন্তব্য করতে রাজি হয়নি।

অস্ট্রেলিয়ান ফেডারেশন অব ইসলামিক কাউন্সিলস(এএফআইসি) জানিয়েছে, আহত নারী ও তার সঙ্গীদের প্রতি হামলার সময় ইসলামবিদ্বেষী মন্তব্য ছুড়েছেন ওই ব্যক্তি।

সংস্থাটির সভাপতি রাতিব নায়েদ বলেন, এটা পরিষ্কার বর্ণবাদী ও ইসলামবিদ্বেষী হামলা। আমরা আশা করি, হামলাকারীর প্রতি সেভাবেই আচরণ করা হবে।

চিকিৎসার জন্য ওই নারীকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ ইন্সপেক্টর লুক সিওনকিজ বলেন, আশপাশের লোকজন হামলায় বাধা না দিলে ওই নারীর আরও মারাত্মক পরিণতি হতে পারতো।

চার্লস স্টার্ট বিশ্ববিদ্যালয়ের এক গবেষণা প্রতিবেদনে দেখা গেছে, অস্ট্রেলিয়ায় ইসলামবিদ্বেষ একটি চলমান ইস্যুতে পরিণত হয়েছে। বিশেষ করে হিজাব পরা নারীরা বেশি ঝুঁকিতে থাকেন।

এ পর্যন্ত ১১৩ নারীর প্রতি শারীরিক হামলা, হয়রানি ও ভীতিপ্রদর্শনের খবর পাওয়া গেছে। তাদের মধ্যে ৯৬ শতাংশই হিজাব পরিহিত।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com