1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৬:১৪ অপরাহ্ন

চেয়ার দখল নিয়ে পাটগ্রাম আ’লীগের সম্মেলনে সংঘর্ষ, আহত ২০

উপজেলা আওয়ামী লীগের ইউনিয়ন কমিটি গঠনকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ

মৃদুভাষণ ডেস্ক :: মাঠ ও চেয়ার দখল নিয়ে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের ইউনিয়ন কমিটি গঠনকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৫০ রাউন্ড শটগানের গুলি ও ৩ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে।

সোমবার বিকালে উপজেলার শ্রীরামপুর উচ্চ বিদ্যালয় মাঠে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতের পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৪ জনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

পুলিশ, দলীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সোমবার বিকালে ওই বিদ্যালয় মাঠে শ্রীরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের কমিটির গঠনের ঘোষণা দেয়া হয়। এতে জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত থাকার কথা ছিল।

নেতৃবৃন্দ পৌঁছার আগেই মাঠের জায়গা ও চেয়ার দখল নিয়ে সেখানকার বর্তমান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আবুল হাশেম এবং নতুন কমিটিতে সভাপতি পদ প্রত্যাশী রফিকুল ইসলামের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে।

এতে পাটগ্রাম থানার এসআই আশরাফুল ইসলাম, কনস্টেবল দিবস কুমারসহ আওয়ামী লীগের দুই পক্ষের অন্তত ২০ জন আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে অবস্থানরত পুলিশ ৫০ রাউন্ড শটগানের গুলি ও ৩ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে।

পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মোহন্ত বলেন, ‘ঘটনাস্থলে আগে থেকেই পুলিশ উপস্থিত ছিল। সংঘর্ষ থামাতে পুলিশ ৫০ রাউন্ড শটগানের গুলি ও ৩ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করেছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।’

পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন বাবুল বলেন, ওই সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় এমপি মোতাহার হোসেনসহ আমাদের উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু উদ্ভুত পরিস্থিতির কারণে শ্রীরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠন স্থগিত করা হয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com