1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৪:৩৯ পূর্বাহ্ন

আওয়ামী লীগের সম্মেলনে যায়নি বিএনপি ও ঐক্যফ্রন্ট

মৃদুভাষণ ডেস্ক :: আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলে যাননি আমন্ত্রিত বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে অংশ নেওয়া দলগুলোকে আওয়ামী লীগ তাদের কাউন্সিলে আমন্ত্রণ জানায়। তবে জাতীয় ঐক্যফ্রন্টসহ মহাজোটের বাইরের দলগুলো আমন্ত্রণে সাড়া দেয়নি।

গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী বলেন, গত বৃহস্পতিবার রাতে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন দেশে ফেরেন। পরে জোটের অন্য নেতাদের সঙ্গে কাউন্সিল নিয়ে আলোচনা হয়। সেখানে ড. কামাল হোসেন আওয়ামী লীগের সম্মেলনে যেতে অসম্মতি জানান। পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সবার সঙ্গে কথা বলে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত হয়- জাতীয় ঐক্যফ্রন্ট আওয়ামী লীগের ২১তম সম্মেলনে অংশ নেবে না।

এদিকে আওয়ামী লীগের সম্মেলনের দিন শুক্রবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনেতিক কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনের কর্মসূচিও পরিবর্তন করা হয়েছে। শনিবার দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে এ সংবাদ সম্মেলন করবে দলটি। এতে আওয়ামী লীগের সম্মেলন নিয়ে বিএনপির পর্যবেক্ষণসহ প্রতিক্রিয়া জানানো হতে পারে।

আওয়ামী লীগের সম্মেলনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের শরীক দলগুলো বাদে ২০ দলীয় জোটের কোনো শরীক দলকে আমন্ত্রণ জানানো হয়নি। এমনকি জাতীয় ঐক্যফ্রন্ট থেকে বেরিয়ে যাওয়া বঙ্গবীর কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগকেও দাওয়াত দেওয়া হয়নি বলে জানা গেছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com