1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৩৭ পূর্বাহ্ন

ঘণ্টায় ৬৫ কিলোমিটার উড়ে চ্যাম্পিয়ন বড়লেখার দেলোয়ারের কবুতর

ব্যতিক্রমধর্মী কবুতরের দৌড় প্রতিযোগিতা

মৃদুভাষণ ডেস্ক :: মৌলভীবাজারের বড়লেখার ব্যতিক্রমধর্মী কবুতরের দৌড় প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড শনিবার শ্রীমঙ্গলে অনুষ্ঠিত হয়।

সকাল ১০টায় শহরের ভিক্টোরিয়া উচ্চবিদ্যালয় মাঠ থেকে ফাইনালে অংশগ্রহণকারী ৭ জনের অর্ধশতাধিক রেসার কবুতরকে আকাশে উন্মুক্ত করা হয়।

মাত্র ১ ঘণ্টায় ৬৫ কিলোমিটার আকাশপথ পেরিয়ে বড়লেখায় গন্তব্যে পৌঁছে ৫০ হাজার টাকার প্রাইজ মানি জিতেছে দেলোয়ারের রেসার কবুতর।

বড়লেখা রেসিং পিজিয়ন ক্লাব আয়োজিত ফাইনাল রাউন্ডে উপস্থিত ছিলেন বড়লেখা পিজিয়ন ক্লাবের উপদেষ্টা বদরুল ইসলাম, পিজিয়ন অ্যাসোসিয়েশনের সভাপতি জাবের আহমদ ও বড়লেখা রেসিং পিজিয়ন ক্লাবের উপদেষ্টা জাকির মোহাম্মদ।

তারা তিনজন এই প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন। আয়োজকরা জানান, বড়লেখা উপজেলা থেকে এ প্রতিযোগিতা শুরু হয়। বিভিন্ন রাউন্ড শেষে ফাইনাল শনিবার শ্রীমঙ্গল ভিক্টোরিয়া উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। ফাইনাল রাউন্ডে প্রতিযোগী কামরুল ইসলাম, দেলোয়ার হোসেন, মাছুম মোহাম্মদ, আব্দুল আহাদ, ইউনুছ আহমদ ও মোনায়েম খান মুন্নার ৪৮টি রেসার কবুতর অংশগ্রহণ করে।

এতে চ্যাম্পিয়ন হয়েছে দেলোয়ার হোসেনের কবুতর দল। রানার্স আপ হয়েছে আবদুল আহাদের রেসার কবুতর ও তৃতীয় হয়েছে মোনায়েম খান মুন্নার কবুতর টিম।

বড়লেখা পিজিয়ন ক্লাবের উপদেষ্টা ও প্রতিযোগিতার বিচারক বদরুল ইসলাম জানান, তরুণেরা যেন মাদক থেকে দূরে থাকে মূলত এ জন্যই এ প্রতিযোগিতাল আয়োজন। এ প্রতিযোগিতা থেকে তরুণরা কবুতর পালনে উৎসাহিত হবে, স্বাবলম্বী হবে।

চ্যাম্পিয়ন হওয়া কবুতরের মালিককে অনুষ্ঠানের মাধ্যমে অর্ধ লাখ টাকা ও সনদপত্র প্রদান করা হবে। অন্য প্রতিযোগীদেরও পুরস্কৃত করা হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com