1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৪:৪৬ অপরাহ্ন

শিরোনাম :
‘ভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট বিশ্বের জন্য উদ্বেগ’, প্রতিবেশীদের জন্য অশনি সঙ্কেত কালবৈশাখী ঝড়ে দৌলতদিয়া ঘাটের পন্টুন ছিঁড়ে পদ্মায় মাইক্রোবাস আন্দোলনের মুখে বাড়ল ঈদের ছুটি রাশিয়া-চীনের তৈরি বিপুল অস্ত্রের চালান জব্দ করল যুক্তরাষ্ট্র হটস্পট দক্ষিণ এশিয়া, ভারতের প্রতিবেশীদের জন্য অশনি সংকেত মমতার নতুন মন্ত্রিপরিষদে সংখ্যালঘু ৭ মুসলিম আফগানিস্তানে স্কুলে জঙ্গি হামলায় নিহত বেড়ে ৬৮, বেশিরভাগই স্কুলছাত্রী ভারতের যে রাজ্যে প্রতি দুজনের একজন করোনা পজিটিভ করোনায় বিপর্যস্ত ভারতে আরও ৪ হাজারের বেশি মৃত্যু সোহরাওয়ার্দী উদ্যানে গাছ কাটা নিয়ে এবার ‘আদালত অবমাননার’ অভিযোগ

৫ ঘণ্টা পর সিলেটের সঙ্গে রেল ও সড়ক যোগাযোগ স্বাভাবিক

আউটার সিগন্যাল এলাকায় মালবাহী ট্রেনের একটি বগি লাইন চ্যুত

মৃদুভাষণ ডেস্ক :: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল স্টেশনের আউটার সিগন্যাল এলাকায় রোববার ২৯ ডিসেম্বর সকাল সোয়া ১০টার দিকে মালবাহী ট্রেনের একটি বগি লাইন চ্যুত হয়েছে।

এতে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। একইসঙ্গে বন্ধ হয়ে যায় আঞ্চলিক সড়ক যোগাযোগও। বগিটি উদ্ধারের পর বিকাল সোয়া ৩টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ফেঞ্চুগঞ্জ সার কারখানা থেকে আখাউড়াগামী মালবাহী একটি ট্রেন সার নিয়ে যাওয়ার পথে সকাল সোয়া ১০টার দিকে বরমচাল স্টেশন অতিক্রম করার পর আউটার সিগন্যাল এলাকায় একটি বগি লাইন চ্যুত হয়। এর ফলে শুধু ট্রেন যোগাযোগ ছাড়াও কুলাউড়া-ব্রাহ্মণবাজার- মাইজগাঁও সড়ক যোগাযোগও বন্ধ ছিল। দেড় ঘণ্টা পর ট্রেনের বগি সরিয়ে নেয়ার পর সড়ক যোগাযোগ চালু হয়।

এই দুর্ঘটনার ফলে মাইজগাঁও স্টেশনে আটকা পড়ে চট্টগ্রামগামী আন্ত:নগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন এবং কুলাউড়া স্টেশনে আটকা পড়ে ঢাকা থেকে ছেড়ে আসা আন্ত:নগর পারাবত এক্সপ্রেস ট্রেন। এতে যাত্রীরা দুর্ভোগের শিকার হন।

বরমচাল স্টেশন মাস্টার কাজল মাহমুদ জানান, দুর্ঘটনার ফলে আড়াই থেকে ৩শ স্লিপার ক্ষতিগ্রস্ত হয়েছে।

কুলাউড়া স্টেশন মাস্টার মুহিবুর রহমান জানান, কুলাউড়া থেকে উদ্ধারকারী দল ৫ ঘণ্টা চেষ্টা চালিয়ে লাইন মেরামত করে। বিকাল সোয়া ৩টায় কুলাউড়া স্টেশনে আটকা পড়া এবং ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী আন্ত:নগর পারাবত এক্সপ্রেস ট্রেন গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যায়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com