1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বুধবার, ১৩ অক্টোবর ২০২১, ০২:৫৪ অপরাহ্ন

ফ্লোরিডায় জালালাবাদ অ্যাসোসিয়েশনের প্রীতিসম্মেলন

মৃদুভাষণ ডেস্ক :: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় জালালাবাদ অ্যাসোসিয়েশন অব সেন্ট্রাল ফ্লোরিডার ১২ বছর পূর্তি ও সিলেট প্রীতিসম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার (২৫ ডিসেম্বর) কিসিমির লেক ফ্রন্ট পার্কে দুপুর ১২ থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ছয় ঘণ্টাব্যাপী এই অনুষ্ঠান ছিল সিলেটিদের মিলনমেলা।

সেন্ট্রাল ফ্লোরিডার কিসিমি ও অরল্যান্ডো এলাকায় ১০৫টি পরিবারের প্রায় ৫০০ সিলেটি বসবাস করেন। অংশগ্রহণকারী পরিবারগুলো সিলেটের ঐতিহ্যবাহী খাবারদাবার নিয়ে এ অনুষ্ঠানে উপস্থিত হন। জালালাবাদ অ্যাসোসিয়েশনের নিউইয়র্ক, নিউজার্সি ও মিশিগানের কয়েকজন অতিথি এতে উপস্থিত ছিলেন।

গোছালো এ অনুষ্ঠান বেশ প্রশংসা কুড়ায়। আয়োজনে ছিল বাচ্চাদের নানান খেলাধুলা। এলিমেন্টারি, মিডল, হাইস্কুলসহ সব বয়সের বাচ্চাদের জন্য ছিল খেলাধুলার নানান আয়োজন। এ ছাড়া বাচ্চাদের গলফ খেলা অনুষ্ঠানে ভিন্নমাত্রা যোগ করে।

বড়রা খাওয়াদাওয়া, আড্ডা ও খোশগল্প নিয়ে সময় পার করেন। নারীদের নানান অ্যাক্টিভিটি ছিল অনেক আনন্দের। আয়োজনে ছিল সিলেটের ঐতিহ্যবাহী পান–সুপারিও। এ ছাড়া সংগঠনের সদস্য নাদিয়া একটি কেক উপহার দেন। ছিল নামাজের বিশেষ ব্যবস্থা।

র‍্যাফেল ড্রয়ে ছিল ১৫টি পুরস্কার। তাই অনেকেই অনেক টিকিট কেনেন। সন্ধ্যায় র‍্যাফেল ড্রর মাধ্যমে ১৫ জনকে পুরস্কৃত করা হয়।

অ্যাসোসিয়েশনের সদস্যদের একটি দাবি ছিল অরল্যান্ডোয় একটি মুসলিম কবরস্থান প্রতিষ্ঠার। সদস্যদের সম্পৃক্ততায় মুসলিম সিমেট্রি অব সেন্ট্রাল ফ্লোরিডা নামে তা প্রতিষ্ঠিত হয়েছে, যা সেন্ট্রাল ফ্লোরিডায় দৃষ্টান্ত স্থাপন করেছে।

অনুষ্ঠান আয়োজনে সম্পৃক্ত ছিলেন ইউনুস হোসেন, রফিকুল হক, ইকবাল আহমদ, আজিজুর রহমান ও তোফায়েল আহমদ। নারীদের ইভেন্ট পরিচালনায় সহযোগিতা করেন মাহফুজা সাদত, রেশমা হক, তানিয়া আহমেদ ও লুবনা সাইদ প্রমুখ। শিশুদের ইভেন্ট আয়োজনে সহযোগিতা করেন নাদিম হাসান, শাহিন, আমিনুর রহমান, এলাহী ও ইকবাল আহমাদ।

সংক্ষিপ্ত আলোচনা সভায় আগামীর করণীয় নিয়ে আলোচনা করেন গোলাম সাদত, কুদরত আলী, ইউনুস হোসেন, আজিজুর রহমান, সোয়েব সাইদ প্রমুখ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com