1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শুক্রবার, ১৪ মে ২০২১, ০৮:১০ পূর্বাহ্ন

ইতালিতে প্রথম বাংলা কমিউনিটি অ্যাওয়ার্ড অনুষ্ঠিত

মৃদুভাষণ ডেস্ক :: ইতালিতে প্রথম বাংলা কমিউনিটি সম্মেলন ও অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি সময়ে রোমের প্রেনেসতিনা সান লিয়নের হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করেন ইতালি-বাংলা সমন্বয় ও উন্নয়ন সমিতি।

ইতালিতে প্রায় দুই লক্ষ বাংলাদেশির বসবাস। এর সুবাদে ৩০ বছর ধরে ইতালিতে বাংলাদেশিদের মধ্যে সেবামূলক কাজ, সফল ব্যক্তি এবং প্রতিষ্ঠানের মধ্যে যোগাযোগ সৃষ্টির লক্ষ্যে এক বছর ধরে সমগ্র ইতালিতে কাজ করেছেন ‘ইতালি- বাংলা সমন্বয় ও উন্নয়ন সমিতি’। এরই ধারাবাহিকতায় ২৮ ও ২৯ ডিসেম্বর শনি ও রোববার প্রথমবারের মত কমিউনিটি প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে সমগ্র ইতালি থেকে শতাধিক বাংলাদেশি সংগঠন, সফল ব্যক্তি ও প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে বিভিন্ন কাজের অবদানের জন্য সফল ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠনকে সম্মাননা অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

যারা অ্যাওয়ার্ড গ্রহণ করেন তাদের মধ্যে উল্লেখযোগ্য ইতালির সফল বাংলাদেশি হোটেল ব্যবসায়িক মনোয়ার ক্লার্ক, অধিক ব্যবসায়িক প্রতিষ্ঠানের মালিক তার ১৭টি প্রতিষ্ঠান রয়েছে। আবুল কালাম আজাদ, সংস্কৃতি ও শিক্ষা পৃষ্ঠপোষক সফল ব্যবসায়িক শাইখ আহামদ, কবি মাহফুজ রানা, মিডিয়া ব্যক্তিত্ব ও হোটেল ব্যবসায়িক জাহাঙ্গীর আলম, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন প্রজন্ম, পাদোভার বাংলাদেশি কাউন্সিলর শাহ মো. সেলিম, মিলানের প্রতিষ্ঠিত ব্যবসায়িক হাবিল খান, মিলানের সংগঠক সভাপতি হাসিবুল আলম সেলিম, সামাজিক ও মানবাধিকার ব্যক্তিত্ব মোবারক হোসেন, মহিলা সমিতি ইতালি, সামিজিক সংগঠন ধুমকেতু ভেনিস বাংলা স্কুল, ত্রেভেজো বাংলা স্কুল, ইতালি বাংলা প্রেসক্লাবসহ আঞ্চলিক ও ব্যবসায়িক সংগঠনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

কমিউনিটি সম্মেলন অনুষ্ঠানে বাংলাদেশ ও প্রবাসে অসামান্য অবদানের জন্য ‘আন্তর্জাতিক মানবিক অবদান স্বীকৃতি অ্যাওয়ার্ড প্রদান করা হয় এম এম রহমান ( মাকসুদ রহমান ) কে। ইতাল বাংলা সমন্বয় ও উন্নয়ন সমিতির সভাপতি সাবেক বিএনপি নেতা শাহ মো. তাইফুর রহমান ছোটন ও সেক্রেটারি সাবেক আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম এবং ইতালিতে বাংলাদেশি সফল সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠন সম্মিলিতভাবে এ কমিউনিটি প্রতিনিধি সম্মেলনের আয়োজন করা হয়।
অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন ইতালির বিখ্যাত সামাজিক সংগঠন ধূঁমকেতুর কর্ণধার নূরে আলম সিদ্দিকী বাচ্চু। সম্মেলনে ইতালির বাংলাদেশি শতাধিক সংগঠন যোগদেন। এটি ছিল সম্পূর্ণ অরাজনৈতিক সম্মেলন। পরে আয়োজক কমিটির পক্ষ হতে সকল উপস্থিতিকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানানো হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com