1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১১:১৫ অপরাহ্ন

৮ বছর পর ম্যানচেস্টার গেল বিমান

প্রতীকী ছবি

মৃদুভাষণ ডেস্ক :: বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঢাকা-ম্যানচেস্টার ফ্লাইট বিজি ০০৭ আজ রোববার সকালে ম্যানচেস্টারের উদ্দেশে ২৬৯ জন যাত্রী নিয়ে ঢাকা ছেড়ে গেছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী প্রধান অতিথি হিসেবে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত থেকে ম্যানচেস্টার ফ্লাইট উদ্বোধন করেন।

এ সময় মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব, চেয়ারম্যান, বিমান পরিচালনা পর্ষদের সদস্যরা, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, ব্রিটিশ ডেপুটি হাইকমিশনারসহ মন্ত্রণালয়, সিভিল এভিয়েশন ও বিমানের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিমানের তথ্য অনুযায়ী, নতুন ড্রিমলাইনার সোনার তরী ও অচিন পাখি দিয়ে ম্যানচেস্টারে ফ্লাইট পরিচালনা করবে বিমান। ইউরোপে এটা বিমানের দ্বিতীয় গন্তব্য।

বিমানবহরে সদ্য সংযোজিত বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার দিয়ে উদ্বোধন হচ্ছে ঢাকা-ম্যানচেস্টার রুটের যাত্রা। সপ্তাহে ৩ দিন—রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ফ্লাইট পরিচালিত হবে।

যুক্তরাজ্যের ম্যানচেস্টারে প্রায় ৯০ হাজার বাংলাদেশি বসবাস করেন। এটি বিমানের ১৭তম রুট। ২০১২ সালের সেপ্টেম্বরে উড়োজাহাজ স্বল্পতার কারণে অস্থায়ীভাবে রুটটি বন্ধ রাখা হয়।

নতুন বোয়িং ৭৮৭-৯ এ সর্বমোট আসনসংখ্যা ২৯৮। উড়োজাহাজে ৩০টি বিজনেস ক্লাস, ২১টি প্রিমিয়াম ইকোনমি ক্লাস এবং ২৪৭টি ইকোনমি ক্লাস রয়েছে।

বিমান বহরে বর্তমানে রয়েছে ৬টি ড্রিমলাইনারসহ মোট ১৮টি উড়োজাহাজ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com