1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১০:৫৯ পূর্বাহ্ন

তাবিথ ও ইশরাককে সমর্থন দিল ঐক্যফ্রন্ট

মৃদুভাষণ ডেস্ক :: ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত দুই প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনকে সমর্থন জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। সরকার বিরোধী এই জোটের পক্ষ থেকে জানানো হয়েছে, এই দুই প্রার্থীর পক্ষে জোটের নেতারা বিভিন্ন প্রচারণাতেও অংশ নেবেন।

আজ বুধবার দুপুরে রাজধানীর মতিঝিলে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের চেম্বারে জোটের নেতাদের সঙ্গে তাবিথ ও ইশরাকের বৈঠক শেষে এ সমর্থনের কথা জানানো হয়। বিএনপি থেকে ঢাকা উত্তর সিটিতে লড়বেন তাবিথ আউয়াল এবং দক্ষিণে ইশরাক হোসেন।

ঐক্যফ্রন্ট নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, বিএনপির দুই প্রার্থী ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে দেখা করার জন্য গতকাল খবর পাঠিয়েছিলেন। এর পরিপ্রেক্ষিতেই আজ দুই প্রার্থী সাক্ষাৎ করতে এসেছিলেন।

ঐক্যফ্রন্টের পক্ষ থেকে সরকারের উদ্দেশে মান্না বলেন, ‘এই নির্বাচন আমরা আক্ষরিক অর্থেই শুধু নয়, সর্বাংশে নির্বাচনের মতো করে জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্যই অংশ নিতে চাই। এ জন্য ঐক্যফ্রন্টের পক্ষ থেকে এ দুজন প্রার্থীকে আমরা সর্বাত্মক সমর্থন দিচ্ছি এবং তাঁদের সমুদয় কাজের মধ্য দিয়ে নির্বাচনী প্রচারণায় আমাদের কেন্দ্রীয় নেতাসহ অন্যান্য নেতারা অংশ নেবেন।’

সরকার প্রায় কয়েক বছর ধরেই নির্বাচন প্রক্রিয়াকে ধ্বংস করে দিচ্ছে বলে অভিযোগ করে মান্না বলেন, নির্বাচনটা একটা সাজানো নাটক। ফলাফল তারা আগেই রেডি করে রাখে। মান্না বলেন, এই নির্বাচনে বিজয় নিশ্চিত। কেড়ে নেওয়া ছাড়া তারা জিততে পারবে না। আমরা নির্বাচনে নামছি যে এবার কেড়ে নিতে দেব না।’ ইভিএম ব্যবহার ও বিএনপি সমর্থিত এক কাউন্সিল প্রার্থীকে গ্রেপ্তারেরও সমালোচনা করেন তিনি।

ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেন, আমরা দেখেছি যে নির্বাচন প্রক্রিয়াকে ধ্বংস করে ফল ঘোষণা হয়ে যায়। আমাদের আশঙ্কা যে, এবারও একই ধরনের একটা নাটক করার প্রস্তুতি নিচ্ছে সরকার।

সরকারের সমালোচনা করে কামাল হোসেন বলেন, সরকার নানা কার্যকলাপের মধ্য দিয়ে গণতন্ত্রকে সবদিক থেকে ধ্বংস করেছে। সেই প্রস্তুতি তারা আবার নিচ্ছে।

নিজের অধিকার প্রতিষ্ঠায় ও দেশকে বাঁচানোর জন্য জনগণের প্রতি আহ্বান জানান কামাল হোসেন। তিনি বলেন, জনগণ যেটা চাচ্ছে সেভাবে নির্বাচন যেন করাতে পারি। আর যদি সরকার একদম নির্লজ্জভাবে ধ্বংস সবকিছু করে তখন আমাদের আন্দোলন করে এগিয়ে যেতে হবে।

ঐক্যফ্রন্টের বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, গণফোরামের নির্বাহী সভাপতি আবু সাঈদ, সুব্রত চৌধুরী, সভাপতিমণ্ডলীর সদস্য মহশিন রশীদ, জেএসডির কার্যকারী সভাপতি সা কা ম আনিছুর রহমান খান, কার্যকারী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ, নাগরিক ঐক্যের শহিদুল্লাহ কায়সার, মমিনুল হক, জাহেদুর রহমান, বিকল্পধারা বাংলাদেশ মহাসচিব শাহ আহমেদ, জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com