1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বুধবার, ১৩ অক্টোবর ২০২১, ০৫:২৫ অপরাহ্ন

তরুণীর গায়ে বোমা বাঁধার খবরে বিমানের জরুরি অবতরণ

এয়ার এশিয়ার বিমান ও অভিযুক্ত তরুণী। ছবি: সংগৃহীত

মৃদুভাষণ ডেস্ক :: এক তরুণী যাত্রীর সঙ্গে বোমা বাঁধা রয়েছে এমন আতঙ্ক ছড়িয়ে পড়লে মাঝ আকাশ থেকেই বিমানের জরুরি অবতরণ করা হয়।

শনিবার রাতে এয়ার এশিয়ার একটি বিমান কলকাতা থেকে মুম্বাইয়ের উদ্দেশ্যে ছেড়ে যায়। বিমানটি মাঝ আকাশে উঠতেই মহিনি মণ্ডল নামে এক তরুণী জানান তার গায়ে বোমা বাঁধা আছে। পাইলট এমন খরব পেতেই অন্য যাত্রীদের নিরাপত্তার স্বার্থে বিমানটি কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করান। পরে সেই তরুণীকে গ্রেফতার করা হয়। এনডিটিভি জানায়, শনিবার রাত ৯টা ৫৭ মিনিটে বিমানটি কলকাতা বিমানবন্দর ছাড়ে। বিমান উড্ডয়ন করার কিছুক্ষণ পরেই এক তরুণী বিমানকর্মীকে একটি চিরকুট ধরিয়ে তা পাইলটের হাতে দিতে বলেন। তাতে লেখা ছিল, ওই তরুণীর শরীরের সঙ্গে বোমা বাঁধা আছে। যে কোনো সময়ে সেটি ফাটিয়ে দিতে পারে। এরপরই পাইলট বিমানটি জরুরি অবতরণ করেন। এরপর কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনীর (সিআইএসএফ) জওয়ানরা ওই তরুণীকে আটক করে। রোববার তাকে আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হয়েছে।

পরে তাকে আলাদা করে তার দেহ তল্লাশি করে। এরপর বিমানটি তল্লাশি করা হয়। তবে কোথাও বোমার সন্ধান পাওয়া যায়নি।

এদিকে কলকাতার প্রভাবশালী গণমাধ্যম আনন্দাবাজার পত্রিকা জানায়, বিমানটিতে ওঠার আগে অভিযুক্ত তরুণী অতিরিক্ত মদ্যপান করেছিলেন। এর ফলেই এমন তালগোল পেঁচিয়ে ফেলেন।

পুলিশ বলছে, শনিবার রাত ৮টার সময় বাড়ি থেকে বের হন ওই তরুণী। গাড়িতে অথবা বিমানবন্দরে এসে মদ্যপান করেন তিনি। চিকিৎসকরা জানিয়েছেন, মাত্রাতিরিক্ত অ্যালকোহল পাওয়া গেছে ওই তরুণীর রক্তে।

পরিবারের বরাত দিয়ে গণমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, ওই তরুণীর হবু স্বামী থাকেন মুম্বাইয়ে। হবু শ্বশুর হাসপাতালে ভর্তি। তাকে দেখতেই মুম্বাই যাচ্ছিলেন তিনি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com