1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১১:১৯ অপরাহ্ন

শিরোনাম :
তারা জন্ম নিয়েছিলেন একসঙ্গে, মৃত্যু হলো কয়েক ঘণ্টার ব্যবধানে লিবিয়া উপকূলে নৌকাডুবি, ৩৩ বাংলাদেশি উদ্ধার নেত্রকোনায় বজ্রপাতে প্রাণ গেল সাতজনের সাংবাদিক রোজিনাকে হেনস্তার ঘটনা তদন্তে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কমিটি সড়ক দুর্ঘটনায় নিহত ৩ বন্ধুকে পাশাপাশি দাফন ভুল বিচারে ৩১ বছর জেলে দুই ভাই, ক্ষতিপূরণ সাড়ে ৭ কোটি ডলার! ‘ডকুমেন্টস সাংবাদিক রোজিনা নয়, সরকারি কর্মকর্তা উপস্থাপন করেছেন’ ফিলিস্তিন সংকট নিরসনে যুক্তরাষ্ট্রের শক্ত ভূমিকা চায় বাংলাদেশ জামিন পেলেন ফিরহাদ হাকিমসহ পশ্চিমবঙ্গের সেই ৪ নেতা ফিলিস্তিন ইস্যুতে নিরাপত্তা পরিষদে যুক্তরাষ্ট্রের বিরোধী অবস্থান চীনের

নিলামে বিশ্বকাপের আয়োজক নির্ধারিত হবে

মৃদুভাষণ ডেস্ক :: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, অলিম্পিক এবং ফিফার মতো বিশ্বকাপসহ আইসিসির সব ইভেন্ট নিলামের মাধ্যমে আয়োজক নির্ধারণ করা হবে।

সোমবার মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপে বিসিবি সভাপতি বলেন, এবার আর কোনো ক্রিকেট খেলুড়ে দেশের মধ্যে আইসিসির ইভেন্ট সীমাবদ্ধ থাবে না। তবে যে দেশেই বিশ্বকাপের মতো বড় ইভেন্ট আয়োজন হোক না কেন তার আগে নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হবে।

পাপন আরও বলেন, নিরাপত্তার দিক থেকে বাংলাদেশ ভালো অবস্থানে রয়েছে। বিশ্বকাপের মতো বড় আসরগুলো যদি ভারতে আয়োজন হয় তবুও নিরাপত্তা নিয়ে চিন্তার বিষয় আছে। আইসিসির এ নতুন উদ্যোগের আরেকটা কারণ অবশ্যই আছে। এতে আইসিসির পাশাপাশি আয়োজক দেশের আয় বৃদ্ধি পাবে।

বিসিবি সভাপতি আরও বলেন, বাংলাদেশও এই নিলামে থাকবে। আমার মনে হয় নতুন করে অনেক দেশ এ সব তৈরি করতে গেলে হিমশিম খেতে পারে। কারণ ছেলেদের একটা ইভেন্টে করতে গেলে ৮টা ভেন্যু লাগবে, অনেক দেশে ৮টা স্টেডিয়াম নেই। আমাদের সুবিধা হচ্ছে আমাদের আগে থেকেই অবকাঠামোগত কাজে নতুন কোনো বিনিয়োগ লাগছে না। সেই জন্য আমরা একটু ভালো অবস্থানে আছি।

রোববার রাতে বাংলাদেশ সফরে আসেন আইসিসির প্রধান নির্বাহী মানু সোহানি ও বানিজ্যিক মহাব্যবস্থাপক ক্যাম্পবেল জেমিসন। এ ব্যাপারে বিসিবি বস বলেন, ওনারা সবগুলো দেশের নিলাম করবেন। উনারা মালয়েশিয়াতেও গিয়েছিলেন, সেখানেও তারা আলোচনা করেছেন। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, আমেরিকাতেও যাচ্ছেন। যেন যখন এটা চালু করবে, তখন যেন কোনো সমস্যা না হয়।

প্রসঙ্গত, আগামী ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত আইসিসির ইভেন্টগুলোর ভেন্যু নির্ধারণ হলেও ২০২৪ থেকে ২০৩১ সাল পর্যন্ত আইসিসির সব ইভেন্টের আয়োজক নিলামের মাধ্যমে ঠিক করা হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com