1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বুধবার, ১৯ মে ২০২১, ১২:০১ পূর্বাহ্ন

শিরোনাম :
তারা জন্ম নিয়েছিলেন একসঙ্গে, মৃত্যু হলো কয়েক ঘণ্টার ব্যবধানে লিবিয়া উপকূলে নৌকাডুবি, ৩৩ বাংলাদেশি উদ্ধার নেত্রকোনায় বজ্রপাতে প্রাণ গেল সাতজনের সাংবাদিক রোজিনাকে হেনস্তার ঘটনা তদন্তে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কমিটি সড়ক দুর্ঘটনায় নিহত ৩ বন্ধুকে পাশাপাশি দাফন ভুল বিচারে ৩১ বছর জেলে দুই ভাই, ক্ষতিপূরণ সাড়ে ৭ কোটি ডলার! ‘ডকুমেন্টস সাংবাদিক রোজিনা নয়, সরকারি কর্মকর্তা উপস্থাপন করেছেন’ ফিলিস্তিন সংকট নিরসনে যুক্তরাষ্ট্রের শক্ত ভূমিকা চায় বাংলাদেশ জামিন পেলেন ফিরহাদ হাকিমসহ পশ্চিমবঙ্গের সেই ৪ নেতা ফিলিস্তিন ইস্যুতে নিরাপত্তা পরিষদে যুক্তরাষ্ট্রের বিরোধী অবস্থান চীনের

ট্রেনের টিকিটে এক টাকা বেশি নেয়ায় ১০ হাজার টাকা জরিমানা

মৃদুভাষণ ডেস্ক :: ট্রেনের টিকিটে মাত্র এক টাকা বেশি নেয়ায় ১০ হাজার টাকা জরিমানা গুণতে হয়েছে ট্রেন পরিচালনাকারী বেসরকারি প্রতিষ্ঠান নাজ কনস্ট্রাকশন অ্যান্ড কোম্পানিকে।

সোমবার বিকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এই জরিমানা করে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইফতেখার খান প্রতীক গত ২২ জানুয়ারি পোড়াদহ থেকে মাছপাড়া যেতে লোকাল ট্রেনের (নং ৫০৬/৫০৮) টিকিট কাটেন।

এ সময় দুটি টিকিটের দাম তার কাছে নেয়া হয় ২৬ টাকা। কিন্তু প্রতিটি টিকিটের দাম প্রকৃতপক্ষে ১২ টাকা করে ২৪ টাকা নেয়ার কথা।

নির্ধারিত মূল্যের চেয়ে প্রতিটি টিকিটে এক টাকা করে বেশি নেয়ায় গত ২৩ জানুয়ারি জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতরে অভিযোগ করেন প্রতীক। এরপর সোমবার বিকালে অনুষ্ঠিত হয় শুনানি।

শুনানি শেষে ট্রেন পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স নাজ কনস্ট্রাকসন অ্যান্ড কোম্পানিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তাৎক্ষণিকভাবে ঠিকাদারি প্রতিষ্ঠানটির মালিক নাজিমউদ্দিন আহমেদ জরিমানার টাকা পরিশোধ করেন। আইন অনুযায়ী আদায়কৃত জরিমানার টাকা হতে ২৫ শতাংশ অভিযোগকারীকে দেয়া হয় বলে জানান হাসান আল মারুফ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com