1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:২২ পূর্বাহ্ন

ট্রাম্প করোনায় আক্রান্তের গুঞ্জন, হোয়াইট হাউসের না

মৃদুভাষণ ডেস্ক :: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে গুঞ্জন চলছে। তবে এমন গুঞ্জন উড়িয়ে দিয়েছে হোয়াইট হাউস। হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জানিয়েছেন, ট্রাম্পের শরীর ভালো আছে। চিকিৎসকরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন।

সোমবার হোয়াইট হাউস থেকে বলা হয়, প্রেসিডেন্ট ট্রাম্পের করোনা ভাইরাস পরীক্ষা করা হয়নি। কারণ তার সংস্পর্শে আসা বা হাত মেলানো কারো মধ্যেই করোনা সংক্রমণের কোনো প্রমাণ পাওয়া যায়নি।

মঙ্গলবার সিএনএন এর প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্পের দল রিপাবলিকান পার্টির বেশ কয়েকজন আইনপ্রণেতা স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে গেছেন। কারণ, কিছুদিন আগে তারা এমন একজনের সংস্পর্শে গিয়েছিলেন, যিনি করোনাভাইরাসে আক্রান্ত। ট্রাম্পও ওই আইনপ্রণেতাদের সংস্পর্শে গিয়েছিলেন। কিন্তু, তার করোনাভাইরাস পরীক্ষা করার প্রয়োজন নেই— এমনটিই বলছে হোয়াইট হাউস।

সম্প্রতি কনজারভেটিভ পলিটিক্যাল একশন কনফারেন্সে এক রোগীর সংস্পর্শে আসার পর স্বেচ্ছা কোয়ারেন্টাইনে যাওয়ার ঘোষণা দিয়েছেন রিপাবলিকান কংগ্রেসম্যান ডগ কলিন্স এবং ম্যাট গেইটস।

শুক্রবার মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করেন ডগ কলিন্স। সে সময় তারা হাতও মেলান। এছাড়া ম্যাট গেইটস গত সোমবার ট্রাম্পের সঙ্গে সফর করেছেন।

হোয়াইট হাউসের কর্মকর্তাদের পরবর্তী প্রধান মার্ক মিয়াডোজও স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে গিয়েছেন। কারণ তিনিও গত মাসের ওই সম্মেলনে গিয়েছিলেন।

সোমবার এক টুইটে মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘গত বছর ফ্লুতে আক্রান্ত হয়ে ৩৭ হাজার আমেরিকান মারা গিয়েছিল। এই সংখ্যাটা প্রতি বছর ২৭ হাজার থেকে ৭০ হাজারের মধ্যে ঘোরাফেরা করে। কিছুই থেমে থাকবে না। জীবন, অর্থনীতি কিছু না। এই মুহূর্তে আমেরিকায় করোনা আক্রান্তের সংখ্যা ৫৪৬। মারা গিয়েছে ২২ জন। এটা ভেবে দেখুন।’


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com