1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০২:২৩ পূর্বাহ্ন

৬ হাজার টাকায় ‘আলিঙ্গন’ কিনুন, চাপ মুক্ত হোন

সার সিন

মৃদুভাষণ ডেস্ক :: আলিঙ্গন হচ্ছে শারীরিক অন্তরঙ্গতার একটি অংশ। যা সার্বজনীনভাবে মানুষের মধ্যেই দেখা যায়। প্রায় ১৫ বছর আগে ভারতীয় চলচ্চিত্র ‘মুন্নাভাই এমবিবিএস’ এ এই অনুভূতিপূর্ণ কর্মটি খুব চমৎকারভাবে উপস্থাপন করা হয়েছিল।

সে ছবিতে মুন্নাভাইয়ের ‘যাদু কী ঝাপ্পি’ ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। যেখানে বন্ধুত্বে, সাফল্যে, মন খারাপে, শরীর খারাপে সব বেলায়ই এ ঝাপ্পি বা আলিঙ্গনকে মহাঔষধ হিসেবে কাজে লাগাতে দেখা গিয়েছিল।

এবার ঠিক সেই ব্যাপারটিকে কাজে লাগিয়েছেন অস্ট্রেলিয়ার অ্যাডিলেডের বাসিন্দা ৩৩ বছর বয়সি সারা সিন। মানসিক অবসাদ, চাপ কাটাতে তিনি বিক্রি করছেন ‘আলিঙ্গন’। এ আলিঙ্গন পেতে মক্কেলকে গুনতে হয় ঘণ্টায় ৭০ মার্কিন ডলার বা প্রায় ৬ হাজার টাকা!

যারা মানসিক অবসাদে ভুগছেন বা কোনো কারণে প্রচণ্ড মানসিক চাপে রয়েছেন সারা সিন এ আলিঙ্গন পরিষেবা তাদেরকে দেন। ডেইলি মেইল এর প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, সারা তার এ পরিসেবায় প্রতিদিন গড়ে ১০ জন করে মক্কেল পান। এর সবই ‘আলিঙ্গন’ নিয়ে নিজেদের মানসিক অবসাদ কাটাতে আসে। বেশিরভাগ মক্কেলই বিবাহবিচ্ছিন্ন পুরুষ বা নারী।

সারা জানান, আর এ আলিঙ্গন সেবা সম্পূর্ণ অযৌন ও শ্লীলতার সঙ্গে হয়। এখানে মক্কেলদের পোশাকের ক্ষেত্রে রয়েছে কিছু বিধি নিষেধ। অন্তত টিশার্ট আর হাফ প্যান্ট পরা থাকলে দুজন আলিঙ্গন করতে পারবেন।

ব্যবসা ভালই জমে উঠেছে সারার। তার দেখাদেখি আরও অনেকে আলিঙ্গন পরিষেবা প্রতিষ্ঠান শুরু করেছে অস্ট্রেলিয়ায়। তম্মধ্যে দ্য কুডল অ্যাকাডেমি বিশেষ উল্লেখযোগ্য।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com