1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শুক্রবার, ২৯ মে ২০২০, ০২:৪৪ পূর্বাহ্ন

২০ উপপত্নী নিয়ে আইসোলেশনে থাই রাজা

মৃদুভাষণ ডেস্ক :: করোনার থাবা থেকে সাধারণ মানুষ থেকে শুরু করে মন্ত্রী ও রাজা-মহারাজারাও রেহাই পাচ্ছেন না। ইতোমধ্যে আক্রান্ত ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ ও তার ছেলে প্রিন্স চার্লস।

আক্রান্ত হয়ে মারা গেছেন স্পেনের রাজকন্যা মারিয়া। তবে থাইল্যান্ডের রাজা এখনও আক্রান্ত হননি। তার আগেই বিতর্কিত রাজা মহা ভাজিরালংকর্ন জার্মানিতে এক বিলাসবহুল হোটেলে ‘সেলফ আইসোলেশনে’ অবস্থান করছেন।

সঙ্গে রয়েছেন ২০ জন ‘হারেম সুন্দরী’ উপপত্নী। রাজার এই কাণ্ড নিয়ে থাইল্যান্ডজুড়ে সমালোচনার ঝড় উঠেছে। জার্মান ট্যাবলয়েড পত্রিকা ‘বিল্ড’ জানিয়েছে, রাজা মহা ভাজিরালংকর্ন পুরো গ্র্যান্ড হোটেল সোনেনবিচল বুক করেছেন।

৬৭ বছর বয়সী এই রাজার সঙ্গে রয়েছেন ২০ জন উপপত্নী। এই পত্রিকা জানিয়েছে, এসব ব্যক্তিগত সেবিকা ছাড়াও রয়েছেন অসংখ্য চাকরবাকর। তবে রাজার সঙ্গে তার চার স্ত্রীর কেউ আছে কিনা তা জানা যায়নি।

থাইল্যান্ডের বাসিন্দারা বিদেশে বিলাসবহুল হোটেলে রাজার এভাবে আলাদা থাকার খবর পেয়ে বেজায় ক্ষেপেছেন। তারা থাইল্যান্ডের নিয়ম ভেঙে সামাজিক মাধ্যমে এর কড়া সমালোচনা করছেন।

থাইল্যান্ডে ইতোমধ্যে টুইটারে হ্যাশট্যাগ দিয়ে হোয়াই ডু উই নিড আ কিং’ ট্রেন্ড শুরু হয়েছে। দেশটির এক মানবাধিকার কর্মী থাইল্যান্ডজুড়ে করোনাভাইরাসের ভয়ঙ্কর রূপ নেয়ার সময় এভাবে রাজার জার্মানি ভ্রমণের প্রসঙ্গটি তুলেছেন।

আর তা তোলার ২৪ ঘণ্টার মধ্যে টুইটারে রাজার প্রয়োজনীয়তা নিয়ে ওই প্রশ্নের ঝড় বয়ে যায়। থাইল্যান্ডের আইনানুযায়ী, রাজাকে কেউ অপমান করলে কিংবা রাজার সমালোচনা করলে তার ১৫ বছরের জেল হতে পারে। থাইল্যান্ডে এখন পর্যন্ত ১৩৮৮ জনের করোনা ধরা পড়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com