1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৯:২৬ অপরাহ্ন

এক দিনেই শনাক্ত ১১২, মৃত ১

দেশে এক দিনের ব্যবধানে করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্তের সংখ্যা দ্বিগুণেরও বেশি হয়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন ব্যক্তি করোনাভাইরাসে সংক্রমিত রোগী বলে শনাক্ত হয়েছেন। মারা গেছেন একজন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৩৩০। গতকাল বুধবার আক্রান্তের সংখ্যা ছিল ৫৪। আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

আজ স্বাস্থ্যমন্ত্রী বলেন, ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২১।

আজ অনলাইন ব্রিফিংয়ে ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) সানিয়া তাহমিনা। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

আজ ব্রিফিংয়ের শেষ দিকে আসেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা। তিনি গত ২৪ ঘণ্টায় শনাক্ত ব্যক্তিদের বয়স এবং তারা কোন এলাকার, তা জানান।

মীরজাদী সেব্রিনা বলেন, শনাক্ত হওয়া ১১২ জনের মধ্যে ৭০ জন পুরুষ, আর ৪২ জন নারী। এ পর্যন্ত শনাক্ত ব্যক্তিদের মধ্যে প্রায় সবক্ষেত্রে মোট শনাক্তের দুই–তৃতীয়াংশ পুরুষ। নতুন শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে ৬২ জনই ঢাকার বাসিন্দা। নারায়ণগঞ্জে ১৩। অন্যরা অন্যান্য জেলায়।

মীরজাদী বলেন, শনাক্ত হওয়া ব্যক্তির মধ্যে ১০ বছর বয়সের কম বয়সী তিনজন। ১১ থেকে ২০ বছরের ৯ জন, ২১ থেকে ৩০ বছরের ২৫ জন, ৩১ থেকে ৪০ বছরের ২৪, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের ২৩ জন এবং ষাটোর্ধ্ব ১১ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com