1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০২:১৩ অপরাহ্ন

ভারতে লকডাউনে স্যুটকেসে ভরে বন্ধুকে বাড়ি আনার চেষ্টা, অতঃপর…

মৃদুভাষণ ডেস্ক :: করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় লকডাউনের মেয়াদ বাড়িয়ে আগামী আগামী ৩ মে পর্যন্ত করেছে ভারত সরকার।

এমন পরিস্থিতিতে দীর্ঘদিন প্রিয়জন ও বন্ধুদের সঙ্গে দেখা করতে পারছে না অনেকেই। যে কারণে অনেকেই দিশেহারা হয়ে পড়ে লকডাউন ভেঙে রাস্তায় নামতে চাইছেন।

তবে নিয়ম না ভেঙে অদ্ভুত এক কাণ্ড ঘটিয়েছেন ১৭ বছরের এক কিশোর। বন্ধুকে স্যুটকেসে ভরে বাড়িতে নিয়ে যাওয়ার চেষ্টা করছিল সে।

মঙ্গলবার দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্নাটকের মাঙ্গালোর শহরে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে।

সংবাদমাধ্যমটি জানিয়েছেন, কিশোর যে হাউজিং কমপ্লেক্সের বাসিন্দা সেখানের কর্তৃপক্ষ করোনাভাইরাসের বিস্তার রোধে বাইরের কারও প্রবেশ নিষিদ্ধ করেছে। তাই বন্ধুকে বাসায় নিয়ে আসতে উপায়ন্তর না দেখে এমন কাণ্ড ঘটায় সে। তবে পুরো পরিকল্পনাই ব্যর্থ হয়েছে তার। রাস্তায় তার কাছে এতো বড় ও ভারী স্যুটকেস দেখে সন্দেহ হয় হাউজিং কমপ্লেক্সের নিরাপত্তা রক্ষীদের। তারা পুলিশকে ডেকে আনলে স্যুটকেস খোলা হয়। বেরিয়ে আসে জ্যান্ত এক মানুষ। এ ঘটনায় কিশোরকে ও তার বন্ধুকে আটক করেছে পুলিশ।

পুলিশের কাছে ওই কিশোর জানিয়েছে, বাড়িতে থাকতে তার আর ভালো লাগছিল না। সে কারণে বন্ধুকে বাড়িতে আনার চেষ্টা করছিল।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ম্যাঙ্গালোর পুলিশের কর্মকর্তা এন বিশ্বনাথ বলেন, ওই কিশোর টানা ২১ দিন ঘরে থেকে অবসাদে ভুগছিল। তাই সে স্যুটকেসের ভেতরে লুকিয়ে বন্ধুকে তার বাড়িতে নেয়ার চেষ্টা করে। কারণ ওই এলাকায় বাইরের কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না।

প্রসঙ্গত, ভারতের করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। আর মারা গেছেন ৩৩৯ জন।সবশেষ ২৪ ঘণ্টায়ই ৩১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে কর্ণানাটকে আক্রান্ত হয়েছেন ২৪৭ জন। ছয়জনের মৃত্যু হয়েছে।

তথ্যসূত্রঃ ইন্ডিয়া টুডে, সিএনএন, কলকাতা২৪


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com