1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ১১ মে ২০২১, ১২:৫৮ পূর্বাহ্ন

করোনা রোগীদের সরানোর দাবিতে বিক্ষোভ

মৃদুভাষণ ডেস্ক :: পটুয়াখালীর বাউফল উপজেলার কালাইয়া ইদ্রিসমোল্লা ডিগ্রি কলেজে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে থাকা করোনায় আক্রান্ত পাঁচজন রোগীকে স্থানান্তর করার জন্য বিক্ষোভ করছে এলাকাবাসী। শনিবার বেলা সাড়ে ১১টা থেকে ঘণ্টাব্যাপী উপজেলার কালাইয়া ইদ্রিসমোল্লা ডিগ্রি কলেজ সড়ক ও লঞ্চঘাট সড়ক অবরোধ করে এ বিক্ষোভ করেছে এলাকাবাসী। বিক্ষোভকারীরা সড়কের মাঝে গাছ, কাঠ ও বাঁশ ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে রাখেন।

এলাকাবাসী জানান, গত সোমবার নারায়ণগঞ্জ থেকে অ্যাম্বুলেন্স করে রোগী সেজে উপজেলার কালাইয়া ইউনিয়নে আসেন ছয়জন। পরে পুলিশ ওই অ্যাম্বুলেন্সটিকে জব্দ করে ওই ছয় যাত্রীকে আটক করে উপজেলার ইদ্রিস মোল্লা ডিগ্রি কলেজের শ্রেণিকক্ষে হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করে। পরে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য ঢাকার রোগ তত্ত্ব ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়।

শুক্রবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার জানান, ছয়জনের মধ্যে পাঁচজনই করোনায় আক্রান্ত। তাদেরকে ওই কলেজেই প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রেখে চিকিৎসা চলবে। এমন সংবাদ প্রকাশের পর শনিবার এলাকাবাসী কারোনায় আক্রান্তদের স্থানান্তর করার জন্য বিক্ষোভ করেছে।

এলাকার জাফর ইকবাল নামে একজন বাসিন্দা বলেন, এ ধরনের রোগীদের লোকালয়ে রেখে চিকিৎসা না করে হাসপাতালে চিকিৎসা করার দাবি এলাকাবাসীর।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বলেন, এ বিষয়ে চিকিৎসকদের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা জানান, ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে তাদের নির্দেশ মোতাবেক কাজ করা হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com