1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১১:৪৭ পূর্বাহ্ন

মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজিটিভ

মৃদুভাষণ ডেস্ক :: লক্ষ্মীপুরের রামগতিতে জ্বর শ্বাসকষ্ট ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা যাওয়া তরুণের নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েনি। তবে সংস্পর্শে আসায় তার তিন ভাই বোন করোনা আক্রান্ত হয়েছেন।

রোববার লক্ষ্মীপুর সিভিল সার্জন কার্যালয় থেকে বিআইটিআইডির পরীক্ষার প্রতিবেদনের ভিত্তিতে জানানো হয়েছে, মারা যাওয়া তরুণের শরীরে করোনা নেগেটিভ, তবে তার দুই ভাই ও এক বোনের পজিটিভ।

সোমবার দুপুরে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগরে কর্মকর্তারা উপজেলার চর রমিজ ইউনিয়নে করোনা উপসর্গে মারা যাওয়া ওই তরুণের বাড়িতে যান।

এ সময় চিকিৎসকরা আক্রান্তদের সংস্পর্শে আসা পরিবারের সদস্যসহ আরও ১০ জনের নমুনা সংগ্রহ করেন। একইসঙ্গে তাদের বাড়ি লকডাউন করে দেয়া হয়।

রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. কামনাশিস মজুমদার বলেন, গত ১৯ এপ্রিল রাতে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে ২০ বছর বয়সী তরুণের মৃত্যু হয়। খবর পেয়ে স্বাস্থ্য বিভাগ নমুনা সংগ্রহ করে। একই সময় ভাই বোনসহ পরিবারের আরও ১০ জনের নমুনা সংগ্রহ করা হয়। ওই বাড়িসহ তিন বাড়ি লকডাউন করা হয়।

স্থানীয়রা বলছেন, করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর ৮ দিন পর রিপোর্ট আসে। লকডাউনের চারদিন পর থেকে ওই পরিবার ও আশেপাশের পরিবার নির্দেশনা ভঙ্গ করে এলাকায় চলাফেরা করেছেন।

লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. আবদুল গফফার বলেন, মারা যাওয়ার নির্ধারিত সময় পার হলে অনেক ক্ষেত্রেই মৃত ব্যক্তির শরীরে করোনা ভাইরাস থাকে না। হয়তো সে কারণে নমুনার প্রতিবেদন নেগেটিভ। প্রসঙ্গত, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ওই তরুণ ঢাকায় চাকরি করতেন। এপ্রিল মাসের প্রথম সপ্তাহে কর্মস্থল থেকে বাড়ি আসেন। জ্বর ও শ্বাসকষ্টে আক্রান্ত হলে স্থানীয় ইউনিয়ন উপ-স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা দেয়া হয়। পরে ডায়রিয়া দেখা দিলে নিজ বাড়িতে তার মৃত্যু হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com