1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ১৬ মে ২০২১, ০৩:৫৩ অপরাহ্ন

ব্রিটিশ নাগরিকদের ৭ম দলটি ঢাকা ছাড়ছে বিকালে

মৃদুভাষণ ডেস্ক :: করোনাভাইরাস সংক্রমণের মধ্যে বাংলাদেশে ভ্রমণে এসে আটকেপড়া যুক্তরাজ্যের নাগরিকদের সপ্তম দলটি আজ রবিবার বিকালে একটি বিশেষ চার্টার্ড ফ্লাইটে ঢাকা ছেড়ে যাবে।

প্রথম ছয়টি ফ্লাইট যেসময়ে ছেড়ে গেছে একই সময়ে ৭ম ফ্লাইটটিও ঢাকা ছাড়বে। তবে কতজন নাগরিক এই ফ্লাইটে ঢাকা ছাড়ছেন সেটা এখনও নিশ্চিত নয়।

ঢাকাস্থ যুক্তরাজ্যের দূতাবাস সূত্রে এই তথ্য জানা যায়। দূতাবাসের এক কর্মকর্তা ঢাকাটাইমসকে জানান, আজও যুক্তরাজ্যের একটি দল বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়বে। আজকের ফ্লাইটে যুক্তরাজ্যের উদ্দেশে যেসব নাগরিক ঢাকা ছাড়বেন তাদের একটি অংশকে বেলা ১১টার পর বিশেষ ফ্লাইটে সিলেট থেকে ঢাকায় নিয়ে আসা হবে।

যুক্তরাজ্য তাদের নাগরিকদের দেশে ফেরাতে আজকের পর আরও দুইটি বিশেষ চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করেছে। ফ্লাইটগুলো যথাক্রমে ৫ এবং ৭ মে ঢাকা ছেড়ে যাবে। করোনাভাইরাস সংক্রমণের মধ্যে যুক্তরাজ্য এখন পর্যন্ত তাদের নাগরিকদের ছয়টি দলকে বিশেষ ফ্লাইটে দেশে ফিরে যাওয়ার সুযোগ করে দিয়েছে। এ পর্যন্ত মোট ছয়টি বিশেষ ফ্লাইটে যুক্তরাজ্যের ১ হাজার ২০৫ জন নাগরিক ঢাকা ছেড়েছেন।

গত ২১ এপ্রিল প্রথম একটি বিশেষ চার্টার্ড ফ্লাইটে যুক্তরাজ্য তাদের ২৬৪ জন নাগরিককে দেশে ফেরার সুযোগ করে দেয়। এরপর ২৩ এপ্রিল আরও ১৭৭ নাগরিককে বিশেষ ফ্লাইটে দেশে ফেরত পাঠানো হয়। গত ২৫ এপ্রিল বিশেষ ফ্লাইটে ১৭১ নাগরিক দেশে ফিরে যান। গত ২৬ এপ্রিল বিশেষ ফ্লাইটে ১৬৮ নাগরিক দেশে ফিরে যান। ২৯ এপ্রিল বিশেষ ফ্লাইটে ২১০ ব্রিটিশ নাগরিক দেশে ফিরেছেন। সর্বশেষ গত ১ মে নয় শিশুসহ ২১৫ জন ব্রিটিশ নাগরিক দেশে ফিরেছেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com