1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৭:০২ পূর্বাহ্ন

করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে অধ্যাপক মুনতাসীর মামুন

মৃদুভাষণ ডেস্ক :: করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন বিশিষ্ট ইতিহাসবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. মুনতাসীর মামুন।

রবিবার সন্ধ্যার দিকে অধ্যাপক মামুন ওই হাসপাতালে ভর্তি হন। আইসিইউতে সিটের ব্যবস্থা হলে রাতেই তাকে সেখানে নেয়া হবে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগে শিক্ষকতার পাশাপাশি মুক্তিযুদ্ধের ওপর অনেক গবেষণাধর্মী কাজ রয়েছে অধ্যাপক মুনতাসীর মামুনের। একাত্তরের যুদ্ধাপরাধীদের বিচার দাবির আন্দোলনে সম্পৃক্ত এই অধ্যাপক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে সাক্ষ্যও দিয়েছেন।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটিতে সক্রিয় ঢাবির এই শিক্ষক বর্তমানে এই কমিটিতে সহ-সভাপতির পদে রয়েছেন। ২০১৪ সালের ১৭ মে খুলনায় গণহত্যা নির্যাতন আর্কাইভ ও জাদুঘর প্রতিষ্ঠায় ভূমিকা রেখেছেন তিনি।

এছাড়া একাত্তরের ২৫ শে মার্চের গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির জন্য লড়ছেন স্বাধীন বাংলাদেশে অনুষ্ঠিত ডাকসুর প্রথম নির্বাচনে সাংস্কৃতিক সম্পাদক পদে নির্বাচিত মুনতাসীর মামুন।

এদিকে অধ্যাপক মুনতাসীর মামুনের মাও করোনার উপসর্গ নিয়ে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি সূত্রে জানা গেছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com