1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১১:৫৬ অপরাহ্ন

শিরোনাম :
তারা জন্ম নিয়েছিলেন একসঙ্গে, মৃত্যু হলো কয়েক ঘণ্টার ব্যবধানে লিবিয়া উপকূলে নৌকাডুবি, ৩৩ বাংলাদেশি উদ্ধার নেত্রকোনায় বজ্রপাতে প্রাণ গেল সাতজনের সাংবাদিক রোজিনাকে হেনস্তার ঘটনা তদন্তে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কমিটি সড়ক দুর্ঘটনায় নিহত ৩ বন্ধুকে পাশাপাশি দাফন ভুল বিচারে ৩১ বছর জেলে দুই ভাই, ক্ষতিপূরণ সাড়ে ৭ কোটি ডলার! ‘ডকুমেন্টস সাংবাদিক রোজিনা নয়, সরকারি কর্মকর্তা উপস্থাপন করেছেন’ ফিলিস্তিন সংকট নিরসনে যুক্তরাষ্ট্রের শক্ত ভূমিকা চায় বাংলাদেশ জামিন পেলেন ফিরহাদ হাকিমসহ পশ্চিমবঙ্গের সেই ৪ নেতা ফিলিস্তিন ইস্যুতে নিরাপত্তা পরিষদে যুক্তরাষ্ট্রের বিরোধী অবস্থান চীনের

এই সংকটকালে সঠিক তথ্য এবং স্বাধীন গণমাধ্যম অত্যন্ত জরুরি

মৃদুভাষণ ডেস্ক :: করোনার এই সংকটকালে সঠিক তথ্য এবং স্বাধীন গণমাধ্যম নিশ্চিত করা অত্যন্ত জরুরি। এক্ষেত্রে আস্থাভাজন প্রাতিষ্ঠানিক পরিবেশ তৈরি নিশ্চিতের বিষয়ে নজর দেয়াও প্রয়োজন বলে মনে করেন ব্র্যাকের চেয়ারপারসন ও অর্থনীতিবিদ ড. হোসেন জিল্লুর রহমান। তিনি বলেন, করোনার এই সংকটকালে সঠিক তথ্য এবং স্বাধীন গণমাধ্যম অত্যন্ত জরুরি এবং গুরুত্বপূর্ণ। সেটার গুরুত্ব এই সময়টাতে আরও বেড়েছে। স্বাধীন এবং দায়িত্বশীল গণমাধ্যম থাকার অন্যতম পূর্বশর্ত একটি পরিবেশ। যেখানে নির্ভয়ে কাজ করা সম্ভব। সেই ধরনের পরিবেশের জায়গাটি অত্যন্ত জরুরি। এটা শুধুমাত্র গণমাধ্যমের ক্ষেত্রে নয়।

এটা সবার জন্য সার্বিক প্রাতিষ্ঠানিক পরিবেশের মানটা অত্যন্ত প্রয়োজন। প্রাতিষ্ঠানিক পরিবেশের মানের বিষয়ের উপর গুরুত্ব দেয়াটা অপরিসীম। এবং এটা না হলে কার্যকরভাবে হোক সেটা গণমাধ্যম বা স্বাস্থ্যখাত কোনোটির কাঙ্ক্ষিত ভূমিকা পালন করা কঠিন হবে। কাজেই আমাদের সার্বিকভাবে খুবই কার্যকর এবং আস্থা তৈরির প্রাতিষ্ঠানিক পরিবেশ তৈরি করতে হবে। এটা গণমাধ্যম বা করোনা নিয়ন্ত্রণে নানা প্রচেষ্টা চলছে যেখানে হোক অথবা অর্থনৈতিক পুনরুদ্ধারের জায়গা হোক। সকল ক্ষেত্রে বিভিন্ন ধরনের কার্যকর ভূমিকা রাখতে হবে। এবং তাদের এই ভূমিকা পালনের অন্যতম পূর্বশর্ত হচ্ছে একটি আস্থাভাজন প্রাতিষ্ঠানিক পরিবেশ। এটা অত্যন্ত জরুরি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com