1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৮:১৯ অপরাহ্ন

ভারত, ব্রাজিল, রাশিয়া করোনার নতুন হটস্পট

ছবি সংগৃহি

মৃদুভাষণ ডেস্ক :: নভেল করোনাভাইরাসে সংক্রমিতের সংখ্যা কমতির দিকে থাকলেও রাশিয়া, ব্রাজিল ও ভারত এই মারণ ব্যাধির নতুন হটস্পট হয়ে উঠতে পারে। এই তিনটি দেশেই করোনা আক্রান্তের হার এখন পাল্লা দিয়ে ওপরের দিকে উঠছে৷ তাই দেশগুলোতে সংক্রমণ আরও বৃদ্ধি পেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রয়টার্সের খবরে বলা হয়েছে, নভেল করোনাভাইরাস চীনের পর ইউরোপ ও আমেরিকায় মারণযজ্ঞ চালিয়েছে। তবে এখন সেখানে করোনা আক্রান্তের সংখ্যা কমতির দিকে রয়েছে। এদিকে বিপুল ভারত, ব্রাজিল ও রাশিয়ায় প্রতিদিনই বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা।

আক্রান্ত রোগীর পরিসংখ্যান তুলে ধরে বিবিসি এক প্রতিবেদনে বলেছে, এর থেকে বোঝা যাচ্ছে এই দেশগুলিতে করোনাভাইরাসের সংক্রমণ কিছুতেই ঠেকানো যাচ্ছে না। রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০ হাজার সংক্রমণের ঘটনা আশঙ্কা আরও বাড়িয়ে দিয়েছে। দেশটিতে মোট ১ লাখ ৫৫ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ৪৫১ জনের।

আরেক দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৭৮ জনের৷ দেশটিতে মোট মৃতের সংখ্যা ৭ হাজার ৯২১ জন। পাশাপাশি প্রতিদিনই আশঙ্কাজনকভাবে বাড়ছে নতুন সংক্রমণের সংখ্যা।

এদিকে সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী ভারতে করোনায় মোট সংক্রমিতের সংখ্যা ৪৭ হাজার ছাড়িয়ে গেছে বলে এনডিটিভি জানিয়েছে। এছাড়া দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ হাজার ৫৮৩ জনের।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com