1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ০৫ জুলাই ২০২০, ০১:৫০ অপরাহ্ন

জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টো কর্তৃক কোভিড-১৯ ভিক্টিমদের জন্য ত্রাণ তহবিল সংগ্রহ

মৃদুভাষণ ডেস্ক :: চলমান বিশ্বব্যাপী কোরোনাভাইরাস মহামারীর কারনে অন্যান্য দেশের মত বাংলাদেশেও বিগত কয়েক সপ্তাহ থেকে চলছে লকডাউন। এই লকডাউনের ফলে দেশের সর্বস্তরের জনগণ, বিশেষ করে শ্রমজীবী জনগোষ্ঠীর একটি বৃহৎ অংশ তাদের আয়ের সবরকম উৎস হারিয়ে অনেকটা অসহায়ের মত নিজেদের পরিবার নিয়ে দিনযাপন করছেন। এই পরিস্থিতে এসমস্ত অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য সম্প্রতি জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টো, কানাডা একটি ত্রাণ তহবিল সংগ্রহের উদ্যোগ হাতে নেন। গৃহীত এই মহতী উদ্যোগে সাড়া দিয়ে সংগঠনের কার্যকরী পরিষদের সদস্যবৃন্দ, তাদের পরিবার এবং স্থানীয় টরন্টোনিয়ানদের পাশাপাশি বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অনেকে সাহায্যের হাত বাড়িয়ে দেন। এর ফলে মাত্র কয়েক সপ্তাহের ব্যবধানে গড়ে উঠে একটি বড় আকারের ত্রাণ তহবিল। তহবিলের এই টাকা দু-দফায় বাংলাদেশে পাঠানো হয়। প্রথম দফায় পাঠানো হয় আনুমানিক এক লক্ষ টাকা যেটা স্থানীয় কর্তৃপক্ষের মাধ্যমে বৃহত্তর সিলেটের বিভিন্ন জায়গায় বেশ কয়েকটি ক্ষতিগ্রস্থ পরিবারদের মাঝে বিলিয়ে দেয়া হয়। দ্বিতীয় দফায় পাঠানো হয় আনুমানিক তিন লক্ষ টাকা যেটা কেন্দ্রীয় সংগঠন ঢাকা জালালাবাদ এসোসিয়েশনের মাধ্যমে অতি শীঘ্রই ক্ষতিগ্রস্থ পরিবারদের মাঝে সরবরাহ করে দেয়া হবে। এ ব্যাপারে ঢাকা জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এড. জসিম উদ্দিন আহমেদ এক বার্তায় জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টো, কানাডার এই উদ্যোগকে স্বাগত জানিয়ে সংগঠনের কার্যকরী পরিষদের সদস্যবৃন্দকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য যে, এর আগেও বেশ কয়েকবার বাংলাদেশ এবং কানাডার বিভিন্ন দুর্যোগে সংগঠনের পক্ষ থেকে ত্রাণ তহবিল সংগ্রহের উদ্যোগ নেয়া হয়।

জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টো কানাডার সভাপতি দেবব্রত দে তমাল এবং সাধারণ সম্পাদক মাহবুব চৌধুরী রনি একটি সম্মিলিত বার্তায় তহবিল সংগ্রহের এই উদ্যোগেকে সাফল্যমন্ডিত করতে যারা স্থানীয়ভাবে এবং বিশ্বের বিভিন্ন দেশ থেকে সহায়তা করেছেন তাদের সকলের প্রতি বিষেশ কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সাথে তারা আরো জানান যে, ত্রাণ তহবিল সংগ্রহের এই উদ্যোগ আপাতত অব্যাহত রাখা হবে যেটার অবশিষ্ট অংশ টরন্টোর বিভিন্ন হাসপাতলে চাহিদা অনুযায়ী দান করা হবে। এই তহবিলে এখনো কেউ চাইলে সাহায্য পাঠাতে পারেন। সাহায্য পাঠাবার ঠিকানা: ই – মেইল ট্রান্সফার: jat.relief.fund@gmail.com
Facebook campaign: www.facebook.com/donate/307724496879027/?fundraiser_source=external_url


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com