1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১০:৫১ অপরাহ্ন

শিরোনাম :
লিবিয়া উপকূলে নৌকাডুবি, ৩৩ বাংলাদেশি উদ্ধার নেত্রকোনায় বজ্রপাতে প্রাণ গেল সাতজনের সাংবাদিক রোজিনাকে হেনস্তার ঘটনা তদন্তে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কমিটি সড়ক দুর্ঘটনায় নিহত ৩ বন্ধুকে পাশাপাশি দাফন ভুল বিচারে ৩১ বছর জেলে দুই ভাই, ক্ষতিপূরণ সাড়ে ৭ কোটি ডলার! ‘ডকুমেন্টস সাংবাদিক রোজিনা নয়, সরকারি কর্মকর্তা উপস্থাপন করেছেন’ ফিলিস্তিন সংকট নিরসনে যুক্তরাষ্ট্রের শক্ত ভূমিকা চায় বাংলাদেশ জামিন পেলেন ফিরহাদ হাকিমসহ পশ্চিমবঙ্গের সেই ৪ নেতা ফিলিস্তিন ইস্যুতে নিরাপত্তা পরিষদে যুক্তরাষ্ট্রের বিরোধী অবস্থান চীনের শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়ার পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে

করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৮ পুলিশের মৃত্যু

মৃদুভাষণ ডেস্ক :: চট্টগ্রামে শুক্রবার জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া পুলিশ সদস্যের করোনা পজেটিভ ছিল। এ নিয়ে মোট ৮ পুলিশ সদস্য করোনায় মৃত্যুবরণ করেছেন।

শনিবার পুলিশ সদস্য নাইমুল হক (৩৮)-এর রিপোর্ট পাওয়ার পর করোনা থাকার বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। ওই পুলিশ সদস্য সিএমপির ট্রাফিক বিভাগের বন্দর জোনে কনস্টেবল পদে কর্মরত ছিলেন। তার বাসা নগরীর আমবাগান এলাকায়। চট্টগ্রামে এই প্রথম কোন পুলিশ সদস্যের করোনায় মৃত্যু হয়েছে।

এদিকে চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৩৩ জনের মৃত্যু হয়েছে।

সিএমপির উপকমিশনার (ট্রাফিক-বন্দর) তারেক আহমেদ জানান, শ্বাস কষ্টসহ করোনার উপসর্গ নিয়ে নাইমুল বৃহস্পতিবার দামপাড়ায় পুলিশ লাইন হাসপাতালে ভর্তি হতে আসেন। সেখান থেকে তাকে পাঠানো হয় জেনারেল হাসপাতালে। জেনারেল হাসপাতালে নাইমুলকে আইসিইউতে রাখা হয়েছিল।

শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়। মৃত্যুর আগে তার পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হলে শনিবার রিপোর্টে তার করোনা পজিটিভ ছিল বলে জানা যায়।

প্রসঙ্গত, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৯৮ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত পুলিশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১৪১ জনে।

ঢাকাসহ সারা দেশের পুলিশ ইউনিটের ১৫ মে সকাল পর্যন্ত পাওয়া তথ্যে জানা যায়, আক্রান্তদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদস্যই ১০৪১ জন। বুধবার এ সংখ্যা ছিল ৯০৯ জন। আক্রান্তদের মধ্যে মাঠপর্যায়ের পুলিশ সদস্যই বেশি।

করোনায় মাঠপর্যায়ের কর্মকর্তা ছাড়াও তাদের দুজন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ও একজন সহকারী পুলিশ কমিশনার (এসি) পদমর্যাদার কর্মকর্তা আক্রান্ত হয়েছেন।

সারা দেশের পুলিশের বিভিন্ন ইউনিটের তথ্য-উপাত্ত থেকে জানা গেছে, পুলিশে করোনা আক্রান্ত সন্দেহে আইসোলেশনে রয়েছেন ১১৫২ জন ও আক্রান্তদের সংস্পর্শে আসায় কোয়ারেন্টিনে রাখা হয়েছে তিন হাজার ৯১ জনকে। এ পর্যন্ত ৩৩৩ পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মারা গেছেন অন্তত ৭ জন।

৮ মার্চ দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর থেকে শুক্রবার পর্যন্ত ২৯৮ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছেন ২০ হাজার ৬৫ জন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com