1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ১৬ মে ২০২১, ০২:২৪ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে মৃত এক লাখ ছুঁই ছুঁই, আক্রান্ত ১৭ লাখ

মৃদুভাষণ ডেস্ক :: করোনাভাইরাস মহামারির কেন্দ্র মার্কিন যুক্তরাষ্ট্রে গত একদিনে মৃত্যু হয়েছে ৫০৫ জনের। একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯ হাজারের বেশি মানুষ। এ তথ্য জানিয়েছে করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

সোমবার পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৬ হাজার ২২৬ জন এবং মৃত্যু হয়েছে ৯৯ হাজার ৮০৫ জনের। সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৪ হাজার ৬৭০ জন।

যুক্তরাষ্ট্রের শুধু নিউইয়র্কেই মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩১০ জনের। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭২ হাজার ৪৯৪ জন। এরপরই রয়েছে নিউ জার্সি। সেখানে মৃত্যু হয়েছে ১১১৫৫ জনের, আক্রান্ত এক লাখ ৫৬ হাজার ৬০২ জন।

মঙ্গলবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৪৭ হাজার ৮৭৩ জনে এবং আক্রান্তের সংখ্যা ৫৫ লাখ ৮৮ হাজার ৩৫৬ জন। অপরদিকে ২৩ লাখ ৬৫ হাজার ৭১৯ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

করোনাভাইরাস প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে বিশ্বের বিভিন্ন দেশে নেয়া হয়েছে সতর্কতামূলক পদক্ষেপ। অধিকাংশ দেশেই মানুষের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করতে মানুষের চলাফেরার ওপর বিভিন্ন মাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছে কর্তৃপক্ষ। কোনো কোনো দেশে আরোপ করা হয়েছে সম্পূর্ণ লকডাউন, কোথাও কোথাও আংশিকভাবে চলছে মানুষের দৈনন্দিন কার্যক্রম। এ ধরনের পদক্ষেপ নেয়ার কারণে পৃথিবীর বিভিন্ন এলাকার প্রায় অর্ধেক মানুষ চলাফেরার ক্ষেত্রে কোনো না কোনো মাত্রায় নিষেধাজ্ঞার ওপর পড়েছেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com