1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ০৫ জুলাই ২০২০, ১১:৫৪ পূর্বাহ্ন

তিন লাখে প্লেন ভাড়া দিচ্ছে বিমান বাংলাদেশ

মৃদুভাষণ ডেস্ক :: করোনাভাইরাসের প্রাদুর্ভাবে যাত্রী স্বল্পতায় প্রথমবারের মতো দেশে অভ্যন্তরীণ রুটে মাত্র তিন লাখ টাকায় প্লেন ভাড়া করে (চার্টার্ড) যেকোনো বিমানবন্দরে যাওয়ার সুযোগ দিচ্ছে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

বৃহস্পতিবার (৪ জুন) বিমান বাংলাদেশ এয়ারলাইনস তাদের নতুন এই ডোমেস্টিক চার্টার্ড অফারের বিষয়টি জানিয়েছে।

বিমান বাংলাদেশ কর্তৃপক্ষের একটি সূত্র জানায়, ঢাকা থেকে সৈয়দপুর, চট্টগ্রাম, সিলেটের জন্য বিমান ভাড়া নেয়া যাবে। পাঁচ ঘণ্টার জন্য ভাড়া গুণতে হবে তিন থেকে পাঁচ লাখ টাকা। অতিরিক্ত সময়ের জন্য দিতে হবে বাড়তি ভাড়া। এক্ষেত্রে রয়েছে আরও কিছু শর্ত।

বিমান বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন জানান, যারা জনসমাগম এড়িয়ে চলতে চান বিমান তাদের জন্য এই সুযোগ দিয়েছে। করোনা প্রাদুর্ভাবে পারিবারিক ভ্রমণের জন্য অভ্যন্তরীণ রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইনস প্লেন ভাড়া দিচ্ছে।

বিমান সূত্রে জানা গেছে, অভ্যন্তরীণ রুটে চলাচলকারী ড্যাশ-৮ দিয়ে ফ্লাইট পরিচালনা করা হবে। সেক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে এই বিমানে ফ্লাইট পরিচালনা করলে সর্বোচ্চ ৩৬ জন যাত্রী বসতে পারবেন বলে জানান বিমানের এক ঊর্ধ্বতন কর্মকর্তা।অ

দেশের অভ্যন্তরীণ রুটে বর্তমানে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর রুটে ফ্লাইট চলাচল করছে। অর্থাৎ যে কেউ চাইলে এই তিনটি রুটে ফ্লাইট ভাড়া নিয়ে ব্যক্তিগতভাবে আসা-যাওয়ার কাজে ব্যবহার করতে পারবেন।

করোনাভাইরাসের কারণে প্রায় দুই মাস বন্ধ থাকার পর অভ্যন্তরীণ তিন রুটে সোমবার (১ জুন) ফ্লাইট চলাচল শুরু করে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। তবে যাত্রী সংকটের কারণে ২ ও ৩ জুন সব ফ্লাইট বাতিল করে সংস্থাটি। গত দুই দিনে অভ্যন্তরীণ রুটে সাতটি ফ্লাইট বাতিল করে বিমান। ফ্লাইট সংখ্যা কমিয়ে ৪-এ নামিয়ে আনলেও সবমিলিয়ে ২৩টি ফ্লাইট বাতিল হয়েছে রাষ্ট্রীয় এই প্রতিষ্ঠানটির।

গত দুই মাস বন্ধ থাকায় বিমানের যে লোকসান হয়েছে সেটা পুষিয়ে নিতেই বিমান নতুন এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

চার্টার্ড অফার ভাড়া কিংবা বিস্তারিত তথ্যের জন্য দুটি নম্বর যোগাযোগ করতে বলা হয় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পক্ষ থেকে। নাম্বার দুটি হলো: ০১৭৭৭৭১৫৫০৪ এবং ০১৭৭৭৭১৫৫১৩।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com