1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৯:৩২ পূর্বাহ্ন

মানিকগঞ্জে অবৈধ টোল আদায়ের দায়ে যুবলীগ নেতাসহ গ্রেফতার ৪

মৃদুভাষণ ডেস্ক :: মানিকগঞ্জ পৌর এলাকায় মেয়াদ শেষ হওয়ার পরও অবৈধভাবে পরিবহন থেকে টোল আদায়ের ঘটনায় অবশেষে ইজারাদার যুবলীগ নেতা সুমন খন্দকার ও তার তিন সহযোগীকে পুলিশ গ্রেফতার করেছে।

এ ঘটনায় মানিকগঞ্জ সদর থানার এসআই তারেক পারভেজ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। গ্রেফতারকৃতরা হলেন- শহরের পশ্চিম দাশড়া এলাকার খন্দকার মজিবুর রহমানের ছেলে ইজারাদার সুমন খন্দকার (৩৮) ও তার সহযোগী মো. উজ্জল শেখ(৩৭), মো. নাঈম খান(২৮) এবং মো. দুলাল(৩৭)।

এ প্রসঙ্গে মামলার বাদী এসআই তারেক পারভেজ জানান, গত ২৪ এপ্রিল ইজারার মেয়াদ শেষ হয়েছে। ওই ইজারাদার অবৈধভাবে পৌরসভার নাম ব্যবহার মানিকগঞ্জ পৌরসভার অভ্যন্তরীন ট্রাক লোড-আনলোড ও টোল আদায়ের ইজারাদার হিসেবে চাঁদা/টোল আদায় অব্যাহত রেখেছেন।

এসময় তাদের কাছ থেকে টোল আদায়ের ২টি রশিদ বইসহ নগদ টাকাও উদ্ধার করা হয়। এনিয়ে দৈনিক যুগান্তরে ৫ জুন সংবাদ প্রকাশিত হয়।

এব্যপারে পুলিশের ডিএসবির এএসপি হামিদুর রহমান সিদ্দিকী জানান, মেয়াদ শেষ হওয়ার পরও ইজারাদার অবৈধ ভাবে মানিকগঞ্জ পৌরসভার অভ্যন্তরীরে ট্রাক লোড-আনলোড ও টোল আদায়ের বিষয়টি পুলিশ সুপার রিফাত রহমান শামীমের দৃষ্টি গোচর হলে দ্রুততার সঙ্গে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে পৌর এলাকার জরিনা কলেজের মোড়, বাসষ্ট্যান্ড, দুধবাজার ও গঙ্গাধর পট্টির (পুলিশ ফাঁড়ি) সামনে ও মানিকগঞ্জ বিজয় মেলার মাঠ এলাকা থেকে অবৈধভাবে বিভিন্ন পণ্যবাহী ট্রাক থেকে অবৈধভাবে টোল আদায় করতে ছিল ওই ইজারাদার ও তার সহযোগীরা।

পৌরসভার হিসেব মতে, গত বছরের পয়লা বৈশাখ থেকে ১৪২৬ বাংলা সালের জন্য ৩০ চৈত্র পর্যন্ত ১ লাখ ১৫ হাজার টাকায় সুমন খন্দকার অভ্যন্তরীন ট্রাক লোড আনলোড ও টোল আদায়ের কার্যাদেশ পান।

গত ৩০ চৈত্র ওই ইজারাদারের টোল আদায়ের মেয়াদ শেষ হয়ে গেছে। এরপর ১ মাস ২২ দিন ধরে অবৈধ ভাবে টোল আদায় অব্যাহত রেখেছেন তিনি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com