1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

সোমবার, ০৬ জুলাই ২০২০, ০২:০৭ পূর্বাহ্ন

দিরাই উপজেলার সামাজিক সংগঠন আলোকিত উমেদনগর

গত ২০- মে ২০২০ ইং তারিখে সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার উমেদ নগর-এর দেশে ও প্রবাসে অবস্থানরত প্রায় শতাধিক সচেতন যুবক মিলে আলোকিত উমেদনগর নামে একটি অনলাইন ভিত্তিক এফবি গ্রুপ প্রতিষ্ঠা করেন। মূলত: দেশে ও প্রবাসে থাকা উমেদনগরবাসীর মধ্যে যোগাযোগ স্থাপন ও সম্পর্কের সেতুবন্ধন তৈরি করা এবং একে শক্তিশালী করে সেবা ও কল্যাণমূলক কার্যক্রম গ্রহণের মাধ্যমে উমেদনগর গ্রামকে আলোকিত করার প্রয়াসে এর গোড়াপত্তন করা হয়। শিক্ষার উপর বিশেষ গুরুত্বারোপ করে গ্রামে বিভিন্ন কল্যাণমূলক কর্মসূচী গ্রহণের মাধ্যমে এ গ্রুপকে একটি মডেল গ্রুপ হিসেবে প্রতিষ্ঠিত করাই এর লক্ষ্য। পরবর্তীতে এর কার্যক্রম রাজানগর ইউনিয়ন ও দিরাই উপজেলাসহ সমগ্র বাংলাদেশে সম্প্রসারণ করা হবে মমে গ্রুপে আলোচনা করা হয়।

গ্রুপের সাংগঠনিক ভিত্তি ও শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে যুক্তরাজ্য প্রবাসী জনাব মো: হুমায়ূন খান-কে আহ্বায়ক ও ওমান প্রবাসী মৌলানা আশিকুল ইসলামকে সদস্য সচিব করে ৮ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়করা হলেন- আব্দুল আহাদ (মালয়েশিয়া প্রবাসী), সৈয়দ মনসুর আলম (ব্যবসায়ী) , শিহাব উদ্দীন (চাকুরীজীবী), মো: ওলীউর রহমান (গ্রীস প্রবাসী), মো: জাকারিয়া (কাতার প্রবাসী) ও মো: ফরহাদ রহমান (দুবাই প্রবাসী)। এছাড়া, গ্রুপের টেকনিক্যাল বিষয়াদি পরিচালনা করার জন্য এডমিন হিসেবে কাওছার খান, ফাহাদ রহমান, তোফায়েল আহমদ ও সৈয়দ সুফি আলম-কে দায়িত্ব প্রদান করা হয়। গ্রুপের স্লোগান হিসেবে শেকড়ের টানে, পাশে আনে-এটিকে সর্বসম্মতিক্রমে গ্রহণ করা হয়।

আহ্বায়ক কমিটিকে আগামী কিছুদিনের মধ্যে গ্রুপের পথ নির্দেশিকা বা নীতিমালা, উপদেষ্টা পরিষদ ও পরিচালনা পরিষদ গঠন করে তা প্রকাশ করার জন্য সর্ব সম্মতিতে দায়িত্ব অর্পণ করা হয়। সবশেষে গ্রুপে করোনার এই সংকটময় সময়ে সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করা হয় এবং সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।( প্রেস বিজ্ঞপ্তি)


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com