1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৬:৪৫ পূর্বাহ্ন

১২ দিন করোনার সঙ্গে লড়ে না ফেরার দেশে উপকর কমিশনার সুধাংশু

মৃদুভাষণ ডেস্ক : ১২ দিন করোনাভাইরাসের সঙ্গে লড়াই করে অবশেষে মৃত্যুর কাছে হার মানলেন উপকর কমিশনার সুধাংশু কুমার সাহা। বিসিএস (কর) ক্যাডারের ২৭তম ব্যাচের এ কর্মকর্তা সোমবার রাত ১১টায় ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন মারা যান।
জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সিনিয়র তথ্য কর্মকর্তা সৈয়দ এ মুমেন এ তথ্য নিশ্চিত করেছেন। সুধাংশুর বন্ধু জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ সৈকত আলীও ফেসবুক পোস্টে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, সুধাংশু কুমার কর অঞ্চল-৩ ঢাকায় কর্মরত ছিলেন। রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে তিনি করোনায় আক্রান্ত হন। তিনি ছাড়া তার স্ত্রী মানসী সাহা, ৭ বছরের মেয়ে সাঁঝবাতি ও গৃহকর্মীও কোভিড ১৯-এ আক্রান্ত হন।

সাধারণ ছুটিতেও অফিস করছিলেন সুধাংশু। সর্বশেষ তিনি ১৪ মে অফিস করেছেন। এর পর কয়েক দিন ধরে তার প্রচণ্ড জ্বর ছিল। করোনার উপসর্গ থাকায় নমুনা পরীক্ষা করান। ২৮ মে তার রিপোর্ট পজিটিভ আসে।
জ্বরের সঙ্গে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ওই দিন তাকে ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে ভর্তি করা হয়। দেয়া হয় অক্সিজেন সাপোর্ট। অবস্থার অবনতি হলে আইসিইউতে নেয়া হয়। সোমবার রাতে অবস্থার আরও অবনতি হলে ভেন্টিলেশনে নেয়া হয়। পরে রাত ১১টার দিকে তিনি মারা যান।
সুধাংশুর সহকর্মীরা জানান, সুধাংশু কুমারের পরিবারের বাকি সদস্যরা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

১৪ মের পর কয়েক দিন ধরে তার তীব্র জ্বর ছিল। করোনার উপসর্গ থাকায় নমুনা পরীক্ষা করান। ২৮ মে তার রিপোর্ট পজিটিভ আসে। জ্বরের সঙ্গে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ওই দিন তাকে ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে ভর্তি করা হয়। দেয়া হয় অক্সিজেন সাপোর্ট। অবস্থার অবনতি হলে আইসিইউতে নেয়া হয়। সোমবার রাতে অবস্থার আরও অবনতি হলে ভেন্টিলেশনে নেয়া হয়। পরে রাত ১১টার দিকে তিনি মারা যান।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com