1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১১:৪০ অপরাহ্ন

শিরোনাম :
তারা জন্ম নিয়েছিলেন একসঙ্গে, মৃত্যু হলো কয়েক ঘণ্টার ব্যবধানে লিবিয়া উপকূলে নৌকাডুবি, ৩৩ বাংলাদেশি উদ্ধার নেত্রকোনায় বজ্রপাতে প্রাণ গেল সাতজনের সাংবাদিক রোজিনাকে হেনস্তার ঘটনা তদন্তে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কমিটি সড়ক দুর্ঘটনায় নিহত ৩ বন্ধুকে পাশাপাশি দাফন ভুল বিচারে ৩১ বছর জেলে দুই ভাই, ক্ষতিপূরণ সাড়ে ৭ কোটি ডলার! ‘ডকুমেন্টস সাংবাদিক রোজিনা নয়, সরকারি কর্মকর্তা উপস্থাপন করেছেন’ ফিলিস্তিন সংকট নিরসনে যুক্তরাষ্ট্রের শক্ত ভূমিকা চায় বাংলাদেশ জামিন পেলেন ফিরহাদ হাকিমসহ পশ্চিমবঙ্গের সেই ৪ নেতা ফিলিস্তিন ইস্যুতে নিরাপত্তা পরিষদে যুক্তরাষ্ট্রের বিরোধী অবস্থান চীনের

নর্থ মেসিডোনিয়ায় ট্রাক থেকে ৬৪ বাংলাদেশি উদ্ধার

মৃদুভাষণ ডেস্ক :: গ্রিসের উত্তরের প্রতিবেশী নর্থ মেসিডোনিয়ায় একটি ট্রাকে গাদাগাদি করে থাকা ৬৪ বাংলাদেশিকে উদ্ধার করেছে দেশটির পুলিশ। অভিবাসন প্রত্যাশী এই ব্যক্তিদের গ্রীস সীমান্তের একটি হাইওয়ে থেকে উদ্ধার করা হয়।খবর ডেইলি মেইল ও এপির।

দক্ষিণ-পূর্বাঞ্চলের স্ট্রমাইকা এলাকার কাছে সোমবার সন্ধ্যার পর নিয়মিত টহলের সময় মেসিডোনিয়ার পুলিশ সন্দেহ হওয়ায় ট্রাকটি চ্যালেঞ্জ করে। এ সময় ড্রাইভার পালিয়ে যায়।পরে ওই ট্রাকে গাদাগাদি করে কোনরকমে ঠাই নেয়া ৬৪ জনকে উদ্ধার করা হয়। তাদেরকে আটক দেখিয়ে গেভিয়ালিয়া নামের একটি সীমান্ত শহরে রাখা হয়েছে। এদের সবাইকে গ্রীসে ফেরত পাঠানো হবে বলে মেসিডোনিয়ার সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

বলকান মাইগ্রেশন রুট নামে পরিচিত এই অঞ্চল দিয়ে অধিকাংশ মানুষ সাবেক যুগোস্লাভিয়া থেকে বিভিন্ন দেশে পাচার হত। ২০১৫ সালের দিকে এটি বন্ধ হয়ে যায়।

নর্থ মেসিডোনিয়া-গ্রীস সীমান্তও চলতি বছরের শুরু থেকে কভিড-১৯ মহামারীর কারণে বন্ধ আছে। তারপরেও মানবপাচার থেমে নেই।

প্রতিবছরই বহু মানুষ উন্নত জীবনের আশায় প্রাণের ঝুঁকি নিয়েই অবৈধ পথে পাড়ি জমাচ্ছেন ইউরোপীয় দেশগুলোতে। মাত্র মাসখানেক আগেই অবৈধভাবে ইউরোপ যাওয়ার পথে লিবিয়ায় পাচারকারীদের হাতে প্রাণ হারান ২৬ বাংলাদেশি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com