1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ১৬ মে ২০২১, ০৩:০৩ অপরাহ্ন

একদিনে যুক্তরাষ্ট্র-ব্রাজিলেই আক্রান্ত লক্ষাধিক, মৃত ২৩০০

মৃদুভাষণ ডেস্ক :: করোনাভাইরাস মহামারিতে বিধ্বস্ত গোটা বিশ্ব। তবে এর সবচেয়ে বেশি প্রভাব পড়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনার ভয়াবহতা থামছেই না। নতুন করে করোনার কেন্দ্র হয়ে উঠেছে ব্রাজিল। দুই দেশে গত একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন এক লাখের বেশি মানুষ।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ৪৪২ জন এবং মৃত্যু হয়েছে ৯৯৩ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৫৮৪ জন এবং মৃত্যু হয়েছে ১৩১২ জনের।

যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ৩০ লাখ ৯৭ হাজার ৮৮ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ৩৩ হাজার ৯৭২ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৩ লাখ ৫৪ হাজার ৮৬৩ জন।

ব্রাজিলে এখন পর্যন্ত ১৬ লাখ ৭৪ হাজার ৬৫৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৬৬ হাজার ৮৬৮ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ১০ লাখ ৭২ হাজার ২১৯ জন।

বুধবার সকাল পর্যন্ত সারা বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ১৯ লাখ ৪৯ হাজার ২৮১ জনে। আর মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লাখ ৪৬ হাজার ৬০১ জন। সুস্থ হয়েছেন ৬৮ লাখ ৪৯ হাজার ৫৪৫ জন।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২লাখ ৭ হাজার ৭৫২ জন। মারা গেছেন ৫৫১২ জন। আর একই সময়ে সুস্থ হয়েছেন প্রায় দুই লাখ মানুষ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com