1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ০৪:৫০ অপরাহ্ন

শিরোনাম :
করোনা কেড়ে নিল আরেক চিকিৎসকের প্রাণ মৃদুভাষণ ডেস্ক :: করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে আরও এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। তার নাম ডা. মো. নজরুল ইসলাম চৌধুরী। সোমবার রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) চিকিৎসাধীন থেকে তিনি মারা যান। এ নিয়ে চট্টগ্রামে ১২ চিকিৎসক করোনায় মৃত্যুবরণ করলেন। মৃত ডা. মো. নজরুল ইসলাম চৌধুরী চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) অর্থোপেডিক সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ছিলেন। চমেকের উপপরিচালক ডা. আফতাবুল ইসলাম জানান, গত রোববার করোনা উপসর্গ নিয়ে চমেক হাসপাতালে ভর্তি হন ডা. মো. নজরুল ইসলাম। পরে তার নমুনা পরীক্ষা করা হলে করোনা পজিটিভ রিপোর্ট আসে। কোভিড আইসিইউতে চিকিৎসাধীন থেকে সোমবার রাত সাড়ে ১০টার দিকে তিনি মারা যান। ডা. মো. নজরুল ইসলাম চৌধুরী সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ২১তম ব্যাচের ছাত্র ছিলেন। পিনাক-৬ ট্রাজেডির ছয় বছর পথচারীদের মারধরে টিকটক অপু গ্রেপ্তার করোনায় কুমিল্লার সাবেক এমপি এটিএম আলমগীরের মৃত্যু বন্ধ পাটকলগুলো পিপিপির আওতায় চালু হচ্ছে: মন্ত্রী রাত ১০টার পর বাইরে বের হওয়া নিষিদ্ধ ২৫ বছর পার বছর ব্যবধানে সঞ্চয়পত্রের বিক্রি কমেছে সাড়ে ৩৫ হাজার কোটি টাকা কঙ্গনাকে ভয় দেখাতে বাড়ি লক্ষ্য করে গুলি নদীতে চামড়া ফেলে দিলেন ব্যবসায়ীরা

বিমানকে ১ কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব

মৃদুভাষণ ডেস্ক :: মহামারী করোনার উদ্ভূত পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি না মানায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে সাড়ে ৪ লাখ সৌদি রিয়াল জরিমানা করেছে সৌদি আরব। যা বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ১ লাখ ৭৪ হাজার ৫০০ টাকা। কার অবহেলায় বিমানকে এ জরিমানা গুনতে হয়েছে- তা খুঁজে বের করতে গত ১১ জুলাই তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিমান।

জরিমানার এ ঘটনাটি ২০১৭ সালের বলে দাবি করছে বিমান কর্তৃপক্ষ। এত বছর পর কেন ঘটনাটি সামনে আসল, কেনই বা এখন তদন্ত কমিটি গঠন করা হল তা নিয়ে রহস্য দেখা দিয়েছে।

তবে বিমানের অন্য একটি সূত্র বলছে, চলতি বছরের জুলাইয়ে বিমানের প্রথম যে বিশেষ ফ্লাইটটি সৌদি গিয়েছিল, সেটিতে এই ঘটনা ঘটেছে। বিমানের ওই এয়ারক্রাফট সৌদি আরবে পৌঁছে স্বাস্থ্যবিধি অনুসরণ করে স্প্রে করেনি। ঘটনাটি নজরে আসামাত্র পরিদর্শনের পর ওই এয়ারক্রাফটকে জরিমানা করে সৌদি কর্তৃপক্ষ।

এদিকে বিমানের পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়, ব্যবস্থাপক গ্রাউন্ড সার্ভিস (এয়ারপোর্টে সার্ভিসেস) মো. গোলাম সারওয়ারকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী ৩০ জুলাইয়ের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

কমিটির অন্য দুই সদস্য হলেন- হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উপ-ব্যবস্থাপক প্রণব কুমার বড়ুয়া ও সহকারী ব্যবস্থাপক (নিরাপত্তা) মো. মাছুদুল হাছান।

অফিস আদেশে উল্লেখ করা হয়- ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত করা, দায়ী ব্যক্তিদের চিহ্নিত করা এবং এ ধরনের ঘটনা ভবিষ্যতে যেন না ঘটে, সেজন্য প্রয়োজনীয় সুপারিশ প্রণয়ন করতে তদন্ত কমিটিকে বলা হয়েছে।


করোনা কেড়ে নিল আরেক চিকিৎসকের প্রাণ মৃদুভাষণ ডেস্ক :: করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে আরও এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। তার নাম ডা. মো. নজরুল ইসলাম চৌধুরী। সোমবার রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) চিকিৎসাধীন থেকে তিনি মারা যান। এ নিয়ে চট্টগ্রামে ১২ চিকিৎসক করোনায় মৃত্যুবরণ করলেন। মৃত ডা. মো. নজরুল ইসলাম চৌধুরী চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) অর্থোপেডিক সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ছিলেন। চমেকের উপপরিচালক ডা. আফতাবুল ইসলাম জানান, গত রোববার করোনা উপসর্গ নিয়ে চমেক হাসপাতালে ভর্তি হন ডা. মো. নজরুল ইসলাম। পরে তার নমুনা পরীক্ষা করা হলে করোনা পজিটিভ রিপোর্ট আসে। কোভিড আইসিইউতে চিকিৎসাধীন থেকে সোমবার রাত সাড়ে ১০টার দিকে তিনি মারা যান। ডা. মো. নজরুল ইসলাম চৌধুরী সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ২১তম ব্যাচের ছাত্র ছিলেন।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com