1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০৭:৪১ পূর্বাহ্ন

জায়েদ খানকে বয়কটের ঘোষণা চলচ্চিত্রের ১৮ সংগঠনের

মৃদুভাষণ ডেস্ক :: চলচ্চিত্রের স্বার্থ বিরোধী কর্মকাণ্ডের অভিযোগে চিত্রনায়ক, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ও প্রযোজক জায়েদ খানকে বয়কটের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি, পরিচালক সমিতিসহ চলচ্চিত্রের ১৮ সংগঠন।

আজ বিকেলে প্রযোজক সমিতির কার্যালয়ে ১৮ সংগঠনের প্রতিনিধিদের নিয়ে এক বৈঠকে এমন সিদ্ধান্ত হয়। বিষয়টি মানবজমিনকে নিশ্চিত করেছেন প্রযোজক সমিতির সহকারী সাধারণ সম্পাদক মোহাম্মদ ইকবাল। বিষয়টি নিয়ে আগামীকাল দুপুরে এফডিসিতে সংবাদ সম্মেলন হবে বলেও তিনি জানান। একই অভিযোগে চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ও অভিনেতা মিশা সওদাগরকে সতর্ক করে বুধবার চিঠি পাঠানো হবে বলেও জানা গেছে।

বৈঠকে চলচ্চিত্র শিল্পী সমিতি ছাড়া বাকি সংগঠনগুলোর মধ্যে চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন, সভাপতি মুশফিকুর রহমান গুলজার, প্রযোজক পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
এর আগে প্রযোজক পরিবেশক সমিতি জায়েদ খানের বিরুদ্ধে সংগঠনের স্বার্থবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ পেয়েছে। বিষয়টি একাধিকবার সামনে আসায় সমিতির পক্ষ থেকে তার বিরুদ্ধে পাঠানো হয় কারণ দর্শানোর নোটিশ। এ বিষয়ে তখন প্রযোজক সমিতি জানিয়েছিলো, আশানুরূপ বক্তব্য না পেলে, অভিযোগ প্রমাণিত হিসেবে ধরা হবে। যার ফলে সংগঠন বিরোধী অপরাধে জায়েদ খোয়াতে পারেন সদস্যপদও। এতে উল্লেখ করা হয়, ‌চলচ্চিত্র নির্মাণে শৃঙ্খলা আনতে ও নির্মাণ ব্যয় কমাতে গত অক্টোবরে একটি নীতিমালা প্রণয়ন করেছে সমিতি। এটি বাস্তবায়ন হলে চলচ্চিত্র নির্মাণে ন্যূনতম ১৫ লাখ টাকা কমে যাবে।
কিন্তু এই কাজে অসহযোগিতা করতে জায়েদ বিভিন্ন শিল্পী ও প্রযোজককে উৎসাহিত করছেন। এমনকী ‍মুঠোফোনে এসএমএসও পাঠাচ্ছেন তিনি। বিষয়টি নিয়ে জায়েদ খানকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com