1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৮:৪১ অপরাহ্ন

মেরুল বৌদ্ধ বিহারে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ কমিটির বৃক্ষরোপণ

মৃদুভাষণ ডেস্ক :: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্ম শতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটি সারা দেশে ১ কোটি গাছের চারা রোপনের কর্মসূচি হাতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় ২৫ জুলাই ২০২০, শনিবার বেলা ১১টায় রাজধানীর মেরুল বাড্ডায় অবস্থিত আন্তর্জাতিক বৌদ্ধ বিহার ক্যাম্পাসে বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয় ।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ বৃদ্ধিস্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দপ্রিয়, মেরুল বাড্ডা আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ও প্রধান পুরোহিত ভদন্ত ধর্মমিত্র মহাথের, উপাধ্যক্ষ বুদ্ধানন্দ মহাথের, বাংলাদেশ আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মহিউদ্দিন মাহী, সবুজ পরিবেশ আন্দোলনের সমাজসেবা সম্পাদক সফিউল আযম, বিমান রয়, সদস্য, বন ও পরিবেশ উপকমিটি, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের সহ- সভাপতি রিপন কান্তি বড়ুয়া, অর্থ সম্পাদক উত্তম কুমার বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক সুপ্ত ভূষণ বড়ুয়া, যুবনেতা রাহুল বড়ুয়া, ধর্ম বিষয়ক সম্পাদক রূপায়ন কুমার বড়ুয়া, নির্বাহী সদস্য রতন কুমার বড়ুয়া প্রমূখ।

দেলোয়ার হোসেন বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং প্রাকৃতিক দুর্যোগ থেকে পরিত্রাণের লক্ষে বন ও পরিবেশ উপ কমিটি সারাদেশে বনায়ন কর্মসূচি গ্রহণ করেছে । তিনি বলেন, বন ও পরিবেশ উপকমিটি ইতিমধ্যে পরিবেশ ও জলবায়ু পরিবর্তন ইস্যুতে জনসচেতনতা আনয়নে সারাদেশের স্কুল-কলেজ ও গুরুত্বপূর্ণ স্থানে গাছের চারা রোপণ করেছে


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com