1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৬ পূর্বাহ্ন

শিরোনাম :
সব মোবাইলের জন্য একই চার্জার বাধ্যতামূলক করার প্রস্তাব এসএসসি পরীক্ষা নভেম্বরে, এইচএসসি ডিসেম্বরে: শিক্ষামন্ত্রী সিলেটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্কলার্সহোমের ছাত্র নিহত মহারাষ্ট্রে নারকীয় ঘটনা, ২৯ জন মিলে তরুণীকে গণধর্ষণ দাঁড়িয়ে থাকা পিকআপে ট্রাকের ধাক্কা, নিহত ৩ আফগানিস্তানে ১৫০ সংবাদপত্র বন্ধ ওসির কক্ষে হত্যা মামলার আসামিকে লাইভে জিজ্ঞাসাবাদ, তোলপাড় নিউ ইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের সাইডলাইনে সেন্টার ফর এনআরবি’র হাইব্রিড কনফারেন্স অনুষ্ঠিত আট হাজার কোটি টাকা দামের বিমানে মোদির মার্কিন সফর, বিতর্কের ঢেউ ভারতজুড়ে ‘ইভানা আমাকে জানায় তার স্বামী পরকীয়ায় লিপ্ত’

ফেসবুকে ছাত্রলীগ নেতার স্ট্যাটাসে কমেন্ট করে কারাগারে দুই শিক্ষার্থী

মৃদুভাষণ ডেস্ক :: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক চৌধুরী মাহাফুজুর রহমান তপুর গুজবের বিরুদ্ধে ফেসবুক স্ট্যাটাসে কমেন্ট করে দুই শিক্ষার্থী গ্রেফতার হয়েছেন। পরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়ে।

গ্রেফতারকৃতরা হলেন রুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শেষ বর্ষের ছাত্র জোবায়ের হোসাইন ও ইমতিয়াজ আহমেদ ফাহিম। গ্রেফতার হওয়া দুই শিক্ষার্থী ইসলামী ছাত্রশিবিরের সমর্থক বলে দাবি করেছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

তবে প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার দিনগত রাতে ওই দুই শিক্ষার্থীকে আটক করে পুলিশে সোপর্দ করেন রুয়েট শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় রোববার নগরীর মতিহার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন ছাত্রলীগ নেতা চৌধুরী মাহফুজুর রহমান তপু।

এদিকে রোববার পুলিশ একটি নাশকতার মামলায় গ্রেফতার দেখিয়ে দুই শিক্ষার্থীকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলে পুলিশ নিশ্চিত করেছেন।

রুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু মতিহার থানায় দেওয়া তার অভিযোগে বলেন, শনিবার রাতে রুয়েট শিক্ষার্থীদের ফেসবুক গ্রুপ ‘রুয়েট কমন রুম’ -এ চলমান গুজবের বিরুদ্ধে একটি পোস্ট দেন তিনি। এ পোস্টের নিচে জোবায়ের হোসাইন লিখেন ‘ থু থু দিলাম তোদের মুখে’।

এরপর জোবায়ের হোসাইনকে রাতেই আটক করে ছাত্রলীগ নেতাকর্মীরা পুলিশে সোপর্দ করেন। তপুসহ ছাত্রলীগ নেতাকর্মীদের দাবি জোবায়ের হোসাইন শিবিরের সমর্থক। ছাত্রলীগ নেতাদের দাবি, ওই শিক্ষার্থীর মোবাইল চেক করে তপুকে হত্যা পরিকল্পনার তথ্য তারা পেয়েছেন। এ ব্যাপারে তারা পুলিশকেও জানিয়েছেন। একই অভিযোগে ইমতিয়াজ আহমেদ ফাহিম নামের একই বিভাগের আরেক ছাত্রকে আটকের পর গ্রেফতার করা হয়। রোববার সকালে দুই শিক্ষার্থীকে মতিহার থানা পুলিশ জিজ্ঞাসাবাদ করেন।

এদিকে রোববার সন্ধ্যায় আরএমপির মতিহার থানার ওসি শাহাদৎ হোসেন জানান, শনিবার রাতে রুয়েটের দুই শিক্ষার্থীকে পুলিশে দিয়েছিলেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তাদের মোবাইল ফোন চেক করে ও ঘটনার প্রাথমিক তদন্তের পর দুই শিক্ষার্থীকে নাশকতার একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com