1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শনিবার, ২৪ জুলাই ২০২১, ০১:৩৯ পূর্বাহ্ন

করোনায় বিশ্বে একদিনে ৬ হাজার মৃত্যু, আক্রান্ত প্রায় ৩ লাখ

মৃদুভাষণ ডেস্ক :: মহামারি করোনাভাইরাস এখনোও সারাবিশ্বে তাণ্ডব চালাচ্ছে। ইতোমধ্যে অচেনা ভাইরাসটি কেড়ে নিয়েছে ৮ লাখ ৩০ হাজারেরও বেশি প্রাণ। আক্রান্তের তালিকাও দীর্ঘ হচ্ছে প্রতিনিয়ত। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫ হাজার ৯৩১ জন। একই সময়ে নতুন করে আরও ২ লাখ ৯০ হাজার ৮৭৮ জনের করোনা শনাক্ত হওয়ায় এই সংখ্যা বেড়ে হয়েছে দুই কোটি ৪৬ লাখ ২৩ হাজার ১৫৮ জনে। যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে মৃত্যুর সংখ্যা কয়েকদিন কম থাকলেও আবার তা বেড়ে গিয়েছে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৪৬ লাখ ২৩ হাজার ১৫৮ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ৩৫ হাজার ৫৯৭ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৭০ লাখ ৯১ হাজার ২৮৮ জন।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯০ হাজার ৮৭৮ জন এবং মৃত্যু হয়েছে ৫ হাজার ৯৩১ জনের।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটির সবকটি অঙ্গরাজ্যেই হানা দিয়েছে করোনা। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো, কলম্বিয়া, চিলি এবং স্পেন।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ৪৬ হাজার ৬৩৪ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৮৪ হাজার ৭৯৬ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৭ লাখ ৬৪ হাজার ৪৯৩ জন। মৃত্যু হয়েছে এক লাখ ১৮ হাজার ৭২৬ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩৩ লাখ ৮৪ হাজার ৫৭৫ জন। এর মধ্যে মারা গেছেন ৬১ হাজার ৬৯৪ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৭৫ হাজার ৫৭৬ জন। এর মধ্যে মারা গেছেন ১৬ হাজার ৬০৪ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ২১ হাজার ৯৯৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার ২৭৭ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৪ হাজার ৫৮৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ১২৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৯৩ হাজার ৪৫৮ জন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com