1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৭:২৪ পূর্বাহ্ন

লন্ডনের চলচ্চিত্র উৎসবে ‘গণ্ডি’

মৃদুভাষণ ডেস্ক :: বয়স্ক দুজন মানুষের বন্ধুত্ব নিয়ে একটি ছবি নির্মাণ করেছেন পরিচালক ফাখরুল আরেফীন। নাম ‘গণ্ডি’। সেই বয়স্ক দুই চরিত্র হলেন দুই বাংলার দুই কিংবদন্তি তারকা সুবর্ণা মুস্তাফা ও সব্যসাচী চক্রবর্তী। এ বছরের ৭ ফেব্রুয়ারি দেশের কয়েকটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘গণ্ডি’। ব্যতিক্রমী গল্পে নির্মিত এ ছবিটি বেশ প্রশংসাও কুড়িয়েছিল।

সেই ‘গণ্ডি’ এবার বিদেশে যাচ্ছে। লন্ডনের ২১তম ‘রেইনবো চলচ্চিত্র উৎসব’-এ প্রদর্শিত হবে ছবিটি। আগামী ১৮ অক্টোবর থেকে এই উৎসবটি শুরু হবে। চলবে ২৫ অক্টোবর পর্যন্ত। উৎসবটির উদ্বোধনী ছবি হিসেবে দেখানো হবে ফাখরুল আরেফীন পরিচালিত এবং সব্যসাচী ও সুবর্ণা অভিনীত ‘গণ্ডি’।

সম্প্রতি উৎসব কর্তৃপক্ষ তাদের ফেসবুক পেজ এবং অনলাইনে এই খবর প্রকাশ করেছে। পাশাপাশি ছবির নির্মাতা ফাখরুল আরেফীনও বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘করোনাকালে অনলাইনে ‘রেইনবো চলচ্চিত্র উৎসব’ আমাদের ছবি দিয়ে উদ্বোধন করবে। এটা আমাদের জন্য দারুণ এক সংবাদ।’

প্রসঙ্গত, ‘গণ্ডি’ ছবিটি নির্মিত হয়েছে শুভজিৎ রায়ের লেখা ‘পথের সাথী’ গল্প অবলম্বনে। রোমান্টিক কমেডি ঘরানার এই ছবিতে সব্যসাচী ও সুবর্ণা মুস্তাফাও ছাড়াও বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন বাংলাদেশের অপর্ণা ঘোষ, মাজনুন মিজান এবং কলকাতার পায়েল মুখার্জি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com