1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০১:৪৪ পূর্বাহ্ন

পাঁচ আসনের উপনির্বাচনে প্রার্থী দিচ্ছে বিএনপি

বিএনপি লোগো। ফাইল ছবি

মৃদুভাষণ ডেস্ক :: ঢাকার দুটিসহ শূন্য হওয়া দেশের পাঁচটি আসনের উপনির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। করোনাকালে যশোর ও বগুড়ার উপনির্বাচন বর্জন করলেও সামনের উপনির্বাচনগুলোতে প্রতিদ্বন্দ্বিতা করবেন দলটির প্রার্থীরা।

শনিবার রাতে গুলশানের বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির সভায় এই সিদ্ধান্ত হয় বলে জানা গেছে।

এ বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘নির্বাচনে যাব না, এ কথা আমরা কখনো বলিনি। করোনা পরিস্থিতির কারণে যশোর ও বগুড়ায় আমরা নির্বাচনে প্রার্থী দিয়েও সরে এসেছি। এখন যেহেতু সবকিছু স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে, তাই আমরা নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

পাবনা-৪ আসনের উপনির্বাচনের জন্য রবিবার নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন প্রার্থীদের মধ্যে ফরম বিক্রি করা হবে। সোমবার বেলা দুইটার মধ্যে ফরম জমা দিতে হবে। ওই দিন বিকাল ৫টা থেকে গুলশান কার্যালয়ে আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎ​কার নেওয়া হবে।

এর আগে বগুড়া-১ ও যশোর-৬ আসনে প্রার্থী দিয়েও করোনা মহামারির কারণ দেখিয়ে নির্বাচন করেনি বিএনপি। এখন আবার নতুন করে পাঁচটি উপনির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত হলো।

করোনা মহামারির মধ্যেই গত চার মাসে ঢাকার দুজনসহ আওয়ামী লীগের পাঁচজন সাংসদ মারা যান। তাদের মৃত্যুতে শূন্য হওয়া আসনগুলো হচ্ছে- পাবনা-৪, ঢাকা-৫, সিরাজগঞ্জ-১, ঢাকা-১৮ ও নওগাঁ-৬।

ইতিমধ্যে পাবনা-৪ আসনের নির্বাচনে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ২৬ সেপ্টেম্বর এই আসনের উপনির্বাচন হবে।

গত ২ এপ্রিল সাংসদ শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে পাবনা-৪ আসন শূন্য হয়। এরপর ৯০ দিনের মধ্যে উপনির্বাচন করার কথা থাকলেও মহামারির কারণে তা সম্ভব হয়নি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com