1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০১:০৮ পূর্বাহ্ন

সাকিব দেশে ফিরবেন কবে?

মৃদুভাষণ ডেস্ক :: গত মার্চে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। সন্তানসম্ভাবা স্ত্রীর পাশে থাকতে সেখানে যান তিনি। করোনা মহামারী চলাকালেই তিনি দ্বিতীয়বারের মতো কন্যা সন্তানের বাবা হন। দীর্ঘদিন পরিবারের সাথে সময় কাটানোর পর এবার ক্রিকেটে মনোযোগ দিতে চান সাকিব।

শোনা গিয়েছিল, সোমবার সাকিব দেশে ফিরবেন। অনেকে বলছিলেন, সাকিব ফিরবেন মঙ্গলবার। কিন্তু সাকিব মঙ্গলবারও ফেরেননি। তাহলে তিনি কবে ফিরবেন? এ বিষয়ে নিশ্চিত করে আসলে কেউ বলতে পারছেন না। তবে, বিসিবি থেকে বলা হয়েছে আগামী দুই-তিন দিনের মধ্যে সাকিব দেশে ফিরবেন এবং অনুশীলন শুরু করবেন।

মঙ্গলবার বাংলাদেশে ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘আপনারা ইতোমধ্যে হয়তো জেনেছেন ব্যক্তিগত উদ্যোগে ট্রেনিং করবেন সাকিব। সেক্ষেত্রে তিনি বিকেএসপিকে বেছে নিয়েছেন। আমি যতটুকু জানি আগামী দুই-তিন দিনের মধ্যে তিনি বাংলাদেশে আসবেন এবং ট্রেনিং শুরু করবেন। আমরা এতটুকু জানি যে, যেদিন তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে এর পরদিন থেকেই নিয়মিত খেলাধুলায় অংশ গ্রহণ করতে পারবেন।’

আগামী অক্টোবর-নভেম্বরে শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ রয়েছে বাংলাদেশের। এই সিরিজের মাধ্যমেই ক্রিকেটে ফেরার সম্ভাবনা রয়েছে সাকিবের। তবে, প্রথম টেস্টে তিনি খেলতে পারবেন না। যদি তিনি ক্রিকেট খেলার জন্য ফিট থাকেন তাহলে দ্বিতীয় টেস্টে তাকে মাঠে দেখা যেতে পারে।

জুয়াড়ির কাছ থেকে প্রস্তাব পাওয়া এবং সেটি গোপন রাখায় গত অক্টোবরে সব ধরনের ক্রিকেটে দুই বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব। এর মধ্যে এক বছরের নিষেধাজ্ঞা ছিল স্থগিত নিষেধাজ্ঞা। আগামী ২৯ অক্টোবর শেষ হবে সাকিবের শাস্তির মেয়াদ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com