1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:৪০ অপরাহ্ন

আল্লামা শফী হাসপাতালে

মৃদুভাষণ ডেস্ক :: অসুস্থতাবোধ করায় হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। একদল শিক্ষার্থীর আন্দোলনের মুখে হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক (মুহতামিম) পদ থেকে পদত্যাগ ঘোষণা করার পর অসুস্থবোধ করার পর তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

বৃহস্পতিবার মধ্যরাতে একটি অ্যাম্বুলেন্সে করে তাকে হাটহাজারী মাদ্রাসা থেকে বের করা হয় বলে আইনশৃঙ্খলা বাহিনীর একজন কর্মকর্তা জানিয়েছেন। নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, রাতে হঠাৎ অসুস্থতাবোধ করায় আল্লামা শফীকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছেন বলে মাদ্রাসার শিক্ষকরা আমাদের জানিয়েছেন। তবে আল্লামা শফীকে কোন হাসপাতালে ভর্তি করা হয়েছে তা জানাতে পারেননি আইনশৃঙ্খলা বাহিনীর এই কর্মকর্তা।

এর আগে ছাত্রবিক্ষোভের মুখে চট্টগ্রামের হাটহাজারী মাদরাসার মহাপরিচালকের পদ থেকে স্বেচ্ছায় সরে দাঁড়ান হেফাজতের আমির। বৃহস্পতিবার রাতে মাদরাসার মজলিসে শুরার বৈঠকে আল্লামা শফী তার এ সিদ্ধান্তের কথা জানান। তবে তিনি উপদেষ্টা হিসেবে থাকবেন।

শুরা সদস্যরা আল্লামা শফীর পদত্যাগ গ্রহণ করে সদরে মুহতামিম হিসেবে (উপদেষ্টা) নিয়োগ দিয়ে তাকে সম্মানিত করেন। শুরা কমিটি পরবর্তী বৈঠকে মুহতামিম নিয়োগ দেবে। বৈঠকে মাওলানা আনাস মাদানীর বহিষ্কারের সিদ্ধান্ত বহাল রাখার পাশাপাশি মাওলানা নুরুল ইসলাম কক্সবাজারিকে মাদরাসা থেকে অব্যাহতি দেওয়া হয়।

এদিকে শর্ত ভাঙায় হাটহাজারীর আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ আদেশ দেয়া হয়। শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সহকারী সচিব সৈয়দ আসগর আলী স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, গত ২৪শে আগস্ট কওমি মাদ্রাসাসমূহের কিতাব বিভাগের কার্যক্রম শুরু ও পরীক্ষা গ্রহণের জন্য কতিপয় শর্তসাপেক্ষে অনুমতি প্রদান করা হয়।

কিন্তু আরোপিত শর্তসমূহ যথাযথভাবে প্রতিপালিত না হওয়ায় চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসাটি পুনরাদেশ না দেয়া পর্যন্ত নির্দেশক্রমে বন্ধ করা হলো।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com