1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৭:২৮ অপরাহ্ন

ব্রিটেনে আঘাত হানতে যাচ্ছে ঘূর্ণিঝড় অ্যালেক্স, হলুদ সতর্কতা জারি

মৃদুভাষণ ডেস্ক :: আগামীকাল শুক্রবার থেকে শনিবারের মধ্যেই ব্রিটেনে আঘাত হানতে চলেছে শক্তিশালী ঘূর্ণিঝড় অ্যালেক্স। এরই মধ্যে সংশ্লিষ্ট এলাকায় হলুদ সতর্কবার্তা জারি করেছে দেশটির আবহাওয়া বিভাগ। ঝড়ের গতিবেগ ১০০ কিলোমিটার থেকে ১০৪ কিলোমিটার হতে পারে বলেও জানানো হয়েছে। খবর ইয়াহু নিউজের।

ঝড়ের জেরে বন্যা পরিস্থিতি সৃষ্টি হতে পারে। সমুদ্রে দেখা যাবে বিশাল ঢেউ। খারাপ আবহাওয়ার দরুণ, ইংল্যান্ডের দক্ষিণ ভাগে রাস্তা, রেল, বিমান ও ফেরি পরিবহনে বিঘ্ন ঘটতে পারে বলে জানানো হয়েছে।

বৃহস্পতি, শুক্র ও শনি এই তিনদিন ব্রিটেনের বেশিরভাগ অংশ জুড়ে ভারী বৃষ্টি দেখা যেতে পারে। এক আবহাওয়াবিদ জানিয়েছেন, বুধবার সন্ধ্যায় বেশ কিছু অংশে বৃষ্টি পশ্চিম থেকে পূর্ব দিকে এগিয়ে যাবে।

বৃহস্পতিবার স্কটল্যান্ডের আকাশে থাকবে মেঘ। ইংল্যান্ড এবং ওয়েলসের বেশিরভাগ অংশে অবশ্য উজ্জ্বল আবহাওয়ার আশা করা যেতে পারে। তবে শুক্রবার অবস্থা ঘোরালো হওয়ার পূর্ণ সম্ভাবনা রয়েছে। ব্রিটেনের দক্ষিণ উপকূল বরাবর প্রচন্ড বেগে হাওয়া বইতে পারে।

ইতিমধ্যেই ইংল্যান্ডে আবহাওয়া নিয়ে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আশঙ্কা প্রকাশ করে জানানো হয়েছে, প্রায় ১০৪ কিমি বেগে উপকূলীয় অঞ্চলে আঘাত হানতে পারে এই ঝড়। আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার রাত ৮ টার পর ধীরে ধীরে আবহাওয়া স্বাভাবিক হতে শুরু করবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com