1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বুধবার, ২১ অক্টোবর ২০২০, ১০:০৫ পূর্বাহ্ন

‘কয়েকজন গণফোরামের সুনাম নষ্টের অপচেষ্টা চালাচ্ছেন’

মৃদুভাষণ রিপোর্ট :: গণফোরামে চলমান দ্বন্দ্বের মধ্যে দলীয় কয়েকজন নেতাকে নিয়ে বৈঠক করে একটি বিবৃতি দিয়েছেন দলটির সভাপতি ড. কামাল হোসেন ও সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া। তাঁরা বলেছেন, কয়েকজন সদস্য গঠনতন্ত্রবিরোধী কর্মকাণ্ড ও বক্তৃতার মাধ্যমে ইচ্ছাকৃতভাবে দলের সুনাম নষ্ট করার অপচেষ্টা চালাচ্ছেন।

আজ রোববার দুপুরে রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে দলের কয়েকজন নেতাকে নিয়ে বৈঠকটি করা হয়। বৈঠক শেষে গণমাধ্যমে একটি বিবৃতি পাঠানো হয়।

বিবৃতিতে বলা হয়, গণফোরামের নামে কয়েকজন উচ্ছৃঙ্খল ব্যক্তির কর্মকাণ্ড আগেও নজরে এসেছে। তাঁদের বিধিসম্মতভাবে দল থেকে বহিষ্কার করে গণফোরাম যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে। এখন আবার বহিষ্কৃত ব্যক্তিদের সঙ্গে মিলিত হয়ে কয়েকজন সদস্য গঠনতন্ত্রবিরোধী কর্মকাণ্ড, বক্তৃতা, বিবৃতির মাধ্যমে ইচ্ছাকৃতভাবে দলের সুনাম নষ্ট করার অপচেষ্টা চালাচ্ছেন। ফলে গঠনতন্ত্র ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আরও কয়েকজন সদস্যকে শোকজ করা হয়েছে। শোকজের জবাব পাওয়ার পর তাঁদের ব্যাপারে দলীয় সিদ্ধান্ত গ্রহণ করার এখতিয়ার গণফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির রয়েছে।

ড. কামাল হোসেন ও রেজা কিবরিয়া বিবৃতিতে বলেন, যেকোনো ব্যক্তি গণফোরামের রাজনীতি ত্যাগ করে নতুন কোনো রাজনীতি করতে পারেন। কিন্তু গণফোরামের নামে অগণতান্ত্রিক ও অগঠনতান্ত্রিক কর্মকাণ্ডের মাধ্যমে দলকে বিব্রত করার এখতিয়ার কারও নেই।

গণফোরামের আহ্বায়ক কমিটির সদস্য মোশতাক আহমেদ প্রথম আলোকে বলেন, ১৭ অক্টোবর গণফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির বৈঠক হবে। সে বিষয়ে এবং সাম্প্রতিক ইস্যু নিয়ে দুপুরের দিকে ড. কামাল হোসেন বৈঠক করেন। প্রায় ঘণ্টাব্যাপী এ বৈঠক চলে। এতে উপস্থিত ছিলেন রেজা কিবরিয়া, মোকাব্বির খান, মোহসিন রশীদ, আওম শফিকউল্লাহ ও মোশতাক আহমেদ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com