1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৩:৪৬ অপরাহ্ন

জর্জিয়ায় ট্রাম্প ১৯০২ ভোটে এগিয়ে, গণনা বাকি ১৬১০৫

মৃদুভাষণ ডেস্ক :: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কঠিন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ রাজ্য জর্জিয়ায় ডেমোক্র্যাটদলীয় প্রার্থী জো বাইডেনের চেয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক হাজার ৯০২ ভোটে এগিয়ে আছেন।

ঘণ্টাখানেক আগে জর্জিয়ার সেক্রেটারি অব স্টেট বলেন, এখনো ১৬ হাজার ১০৫ ভোট গণনা বাকি আছে।-খবর সিবিএস নিউজের

রাজ্যটিতে ১৬টি ইলেকটোরাল ভোট রয়েছে। বৃহস্পতিবার সকালের দিকে সেখানকার কর্মকর্তারা বলেন, সম্ভাবনার চেয়েও বেশি আমরা ভোট গণনা করবো। প্রক্রিয়ার কারণে ভোট গণনায় সময় লাগছে।

মার্কিন নির্বাচনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিজয় কেড়ে নিতে তার সঙ্গে প্রতারণা করা হচ্ছে বলে তিনি ক্ষোভ প্রকাশ করেছেন।

কিন্তু প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ রাজ্যগুলোতে ভোট গণনা যত শেষের দিকে যাচ্ছে, ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেন ততই জয়ের দিকে এগোচ্ছেন।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে এমন চিত্রই পাওয়া গেছে। ট্রাম্প বলেন, তারা নির্বাচনের বিজয়কে চুরি করতে চেষ্টা করছে। ভোট শেষ হওয়ার দুদিন পর তিনি এই অস্বাভাবিক মন্তব্য করেছেন।

কিন্তু কীভাবে তার বিজয় ছিনিয়ে নেয়া হচ্ছে, তার পক্ষে কোনো প্রমাণ হাজির করতে পারেননি। এমননিক সাংবাদিকদের কাছ থেকে কোনো প্রশ্নও নেননি তিনি। এই জ্বালাময়ী বিবৃতি দিতে তিনি ১৭ মিনিট সময় নিয়েছেন।

যুক্তরাষ্ট্রের গণতান্ত্রিক প্রক্রিয়ায় এর আগে কোনো প্রেসিডেন্টের কাছ থেকে এমন অভিযোগ শোনা যায়নি।

ট্রাম্পের কথা অনুসারে, তার কাছ থেকে নির্বাচনের জয় ছিনিয়ে নিতে ডেমোক্র্যাটরা অবৈধ ভোট ব্যবহার করছেন। যদি আপনি বৈধ ভোট গণনা করেন, আমি সহজেই বিজয়ী হবো।

তিনি বলেন, তারা নির্বাচনে জালিয়াতির চেষ্টা করছেন। আমরা তা হতে দিতে পারিনা।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com