1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৮:২০ অপরাহ্ন

শিরোনাম :
‘ভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট বিশ্বের জন্য উদ্বেগ’, প্রতিবেশীদের জন্য অশনি সঙ্কেত কালবৈশাখী ঝড়ে দৌলতদিয়া ঘাটের পন্টুন ছিঁড়ে পদ্মায় মাইক্রোবাস আন্দোলনের মুখে বাড়ল ঈদের ছুটি রাশিয়া-চীনের তৈরি বিপুল অস্ত্রের চালান জব্দ করল যুক্তরাষ্ট্র হটস্পট দক্ষিণ এশিয়া, ভারতের প্রতিবেশীদের জন্য অশনি সংকেত মমতার নতুন মন্ত্রিপরিষদে সংখ্যালঘু ৭ মুসলিম আফগানিস্তানে স্কুলে জঙ্গি হামলায় নিহত বেড়ে ৬৮, বেশিরভাগই স্কুলছাত্রী ভারতের যে রাজ্যে প্রতি দুজনের একজন করোনা পজিটিভ করোনায় বিপর্যস্ত ভারতে আরও ৪ হাজারের বেশি মৃত্যু সোহরাওয়ার্দী উদ্যানে গাছ কাটা নিয়ে এবার ‘আদালত অবমাননার’ অভিযোগ

গরুর চামড়ার বর্গফুট সর্বোচ্চ ৫৫, ছাগলের ২০

মৃদুভাষণ ডেস্ক ::: ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর চামড়ার নতুন মূল্য নির্ধারণ করেছে সরকার। নতুন দাম অনুযায়ী, বর্গফুট প্রতি গরুর চামড়া সর্বোচ্চ ৫৫ টাকা ও ছাগলের চামড়া সর্বোচ্চ ২০ টাকা বিক্রি করা হবে।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও চামড়া ব্যবসায়ীরা উপস্থিতে এ দাম ঘোষণা করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ঢাকায় প্রতি বর্গফুট লবণযুক্ত গরুর চামড়ার দাম হবে ৪৫-৫০ টাকা এবং ঢাকার বাইরে ৩৫-৪০ টাকা। এছাড়া সারা দেশে প্রতি বর্গফুট ছাগলের চামড়া ১৮-২০ টাকা দামে বিক্রি করা হবে। যা গত বছর ছিল ২০-২২ টাকা। আর বকরির চামড়ার দাম হবে ১৩-১৫ টাকা। যা গত বছর ছিল ১৫-১৭ টাকা। তবে এ ঘোষণায় মহিষের চামড়ার দামের বিষয়ে কিছুই বলা হয়নি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com