1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৮:০০ অপরাহ্ন

শিরোনাম :
‘ভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট বিশ্বের জন্য উদ্বেগ’, প্রতিবেশীদের জন্য অশনি সঙ্কেত কালবৈশাখী ঝড়ে দৌলতদিয়া ঘাটের পন্টুন ছিঁড়ে পদ্মায় মাইক্রোবাস আন্দোলনের মুখে বাড়ল ঈদের ছুটি রাশিয়া-চীনের তৈরি বিপুল অস্ত্রের চালান জব্দ করল যুক্তরাষ্ট্র হটস্পট দক্ষিণ এশিয়া, ভারতের প্রতিবেশীদের জন্য অশনি সংকেত মমতার নতুন মন্ত্রিপরিষদে সংখ্যালঘু ৭ মুসলিম আফগানিস্তানে স্কুলে জঙ্গি হামলায় নিহত বেড়ে ৬৮, বেশিরভাগই স্কুলছাত্রী ভারতের যে রাজ্যে প্রতি দুজনের একজন করোনা পজিটিভ করোনায় বিপর্যস্ত ভারতে আরও ৪ হাজারের বেশি মৃত্যু সোহরাওয়ার্দী উদ্যানে গাছ কাটা নিয়ে এবার ‘আদালত অবমাননার’ অভিযোগ

অ্যাপলের পথে শাওমি, ফোনে থাকবে না চার্জার

মৃদুভাষণ ডেস্ক :: চলতি বছর অ্যাপলের নতুন আইফোনের সঙ্গে চার্জার দেয়া হয়নি। প্রতিষ্ঠানটি দাবি করছে পরিবেশের কথা ভেবে চার্জার দেয়া হয়নি। এবার চীনের শাওমিও অ্যাপলের দেখানো পথেই হাঁটতে চলেছে শাওমি। তাদের নতুন ফোনে চার্জার সঙ্গে দেয়া হবে না।

২৮ ডিসেম্বর চীনে লঞ্চ হতে চলা শাওমি‌র নয়া ফোন মি ১১। এই ফোনের সঙ্গে থাকবে না কোনও অ্যাডাপ্টার বা চার্জার। পরিবেশ দূষণ কমাতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সম্প্রতি উইবোতে দেয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন সংস্থার সিইও লেই জুন। যা জানার পরেই অবাক শাওমি’র গ্রাহকরা।

পরিবেশে দূষণ বাড়ছে। তার অন্যতম কারণ বর্জ্য পদার্থ। প্লাস্টিক দূষণ তো ছিলই। নতুন করে ভাবাচ্ছে ই-ওয়েস্ট অর্থাৎ ইলেকট্রনিক জিনিসের বর্জ্যও। আর এই ই-ইয়েস্ট কমাতেই এবার থেকে নয়া আইফোনে অ্যাডাপ্টার বা চার্জার দেওয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছে অ্যাপল। এরপর স্যামসাং, শাওমি’র পক্ষ থেকে এই বিষয়টি নিয়ে মজা করে টুইটও করা হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com